মালয়েশিয়া-বাংলাদেশ আন্তর্জাতিক ফ্লাইট শুরু হচ্ছে

Img

বাংলাদেশ-মালয়েশিয়া আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে মালিন্দ এয়ার। এ ব্যাপারে এভিয়েশন থেকে অনুমতি মিললেও কবে থেকে ফ্লাইট পরিচালনা শুরু হবে আনুষ্ঠানিকভাবে এখনও সে ঘোষণা দেয়নি লায়ন এয়ার গ্রুপের মালিকানাধীন মালিন্দ এয়ার।

সব কিছু চুড়ান্ত হওয়ার পর প্রাথমিকভাবে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে অনুমতি পেয়েছে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লায়ন এয়ার গ্রুপের মালিকানাধীন মালিন্দো এয়ার।

একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আগামী সপ্তাহ থেকে সপ্তাহে দুটি করে ফ্লাইট চালু করার পরিকল্পনা নিচ্ছে এয়ারলাইনস টি।  ফ্লাইট চালু হলে কেবলমাত্র  মালয়েশিয়ান নাগরিক, মালয়েশিয়ান নাগরিককে যারা বিয়ে করেছেন, যারা সেকেন্ড হোম করেছেন, স্টুডেন্টস ও প্রফেশনাল ভিসায় যারা আছেন শুধুমাত্র তারাই এই মুহূর্তে যাতায়াত করতে পারবেন। বর্তমান মালয়েশিয়া সরকারের রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) পরিস্থিতিতে সরকার ঘোষণা না দেওয়া পর্যন্ত প্রবাসী সাধারণ শ্রমিকরা যাতায়াত করতে পারবেন না। লায়ন এয়ার গ্রুপের মালিন্দ এয়ার ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনার শুরু করার পরিকল্পনা থাকলেও বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিঙ্গাপুর ও মালয়েশিয়া রুটে ফ্লাইট পরিচালনা ৩১ আগষ্ট পর্যন্ত স্থগিত করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর ওয়েবসাইটে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ প্রসঙ্গে বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান সাংবাদিকদের জানান, মালিন্দো এয়ারে চড়ে কেবল ট্রানজিট যাত্রী ও মালায়েশিয়ার রেসিডেন্স পারমিটধারীরা যাতায়াত করতে পারবেন। বাংলাদেশী প্রবাসী শ্রমিকরা এখনই মালয়েশিয়ায় যাওয়ার কিংবা দেশে ফেরার সুযোগ পাচ্ছেন না।

মালয়েশিয়া মালিন্দো এয়ারের স্টেশন ম্যানেজার প্রদীপ কুমার দে (Prodip Kumar De) বলেন, আমরা ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছি। তবে এখনও ফ্লাইট শিডিউল ঠিক হয়নি। আশা করছি শিগগিরই এটি শুরু হবে।

 

প্রতিক্রিয়া (২৬৭৮) মন্তব্য (১) শেয়ার (১৪৭)