‘শেখ হাসিনার রাষ্ট্রে মাস্তানি চলে না’

Img

সংসদ সদস্য হাজি সেলিমের পুত্র কর্তৃক নৌ বাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় সরকারের তাৎক্ষণিক পদক্ষেপ প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, “এই ঘটনায় প্রমাণিত হয়েছে শেখ হাসিনার রাষ্ট্রে মাস্তানির কোনো জায়গা নেই। এটি কোন নতুন ঘটনা নয়। জননেত্রী শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপেই বার বার প্রমাণিত হচ্ছে, এই রাষ্ট্রে নাগরিকদের নিরাপত্তা রয়েছে। কেউ নাগরিকদের উপর কোন অন্যায় করে পার পাবে না। শেখ হাসিনার বাংলাদেশে কোন মাস্তানি চলবে না।”

তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশে বিচারহীনতার ব্যবস্থার বিপরীতে প্রকৃত আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা প্রমাণ করেছেন, বাংলাদেশে কেউই আইনের উর্ধ্বে নয়। তিনি এটি বুঝিয়ে দিয়েছেন।”

দুষ্টের দমনের জন্য রাষ্ট্রের ‘কোয়ার্সিভ পাওয়ার’ ব্যবহারের প্রয়োজন রয়েছে। বঙ্গবন্ধু হত্যার পর থেকেই খুনি চক্র এবং তাদের সুবিধাভোগীরা এদেশে বিচারহীনতা প্রতিষ্ঠিত করেছিল। জাতির পিতা বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শাসনামলে কোন অপরাধীকে কখনোই প্রশ্রয় দেয়া হয়নি। বরং দল মত নির্বিশেষে যে-ই অপরাধ করেছে, তারই বিচার হয়েছে। হাজি সেলিমের পুত্রের ঘটনাটি সকল গুণ্ডা মাস্তানদের জন্য আরেকটি পরিষ্কার বার্তা যে, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আইনের শাসনে বিশ্বাসী। এই রাষ্ট্রে কোন গুণ্ডামি-মাস্তানির কোন সুযোগ নেই। সকল গুণ্ডামি-মাস্তানির বিরুদ্ধে রাষ্ট্রযন্ত্র সক্রিয় রয়েছে।

পূর্ববর্তী সংবাদ

কক্সবাজারে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৩

কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের নন্দীর পাড়া স্টেশন এলাকায় ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে চালকসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন সিএনজি অটোরিকশার আরো তিন যাত্রী।

সোমবার (২৬ অক্টোবর) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মগনাম ইউনিয়নের মগঘোনা এলাকার খলিল আহমেদের ছেলে ও সিএনজি অটোরিকশা চালক মোঃ তালেব (৩০), কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুংয়ের গিয়াস উদ্দিনের ছেলে ও চট্টগ্রাম কাস্টসমের সিপাহি আমিনুল কবির (৩০) ও একই এলাকার ছৈয়দ আলমের ছেলে আক্কাস উদ্দিন (৪০)।

এ ঘটনায় আক্কাস উদ্দিনের মেয়ে আফসানা আলম সুনিয়া (১৯) গুরুতর আহত হয়েছেন। আহত অপর দুইজনের নাম পরিচয় জানা যায়নি। তবে উদ্ধারকারী স্থানীয় জনতা জানিয়েছেন আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। একইসাথে দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার