‘মুহাম্মাদকে ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে কসোভোর এমপি

Img

কসোভোর একজন সংসদ সদস্য মহানবী (সা.)-এর অবমাননার প্রতিবাদে অংশগ্রহণ করে ‘আমি মুহাম্মাদকে ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদ অধিবেশনে অংশগ্রহণ করেছেন। সেল্ফ ডিটারমিনেশন মুভমেন্টের সদস্য ইমান আর রহমানি গতকাল রবিবার কসোভো সংসদের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ করেন।

এমন মাস্ক পরিধান করার দুটি কারণ উল্লেখ করে আর রহমানি বলেন, ‘ফ্রান্সে নিযুক্ত কসোভার রাষ্ট্রদূত ক্যান্ড্রিম গাসি মহানবী মুহাম্মাদ (সা.)-এর ব্যঙ্গচিত্র সম্বলিত একটি অগ্রহণযোগ্য প্রতিবেদন বিতরণ করেছেন। কিন্তু আমাদের প্রতিষ্ঠান তার এ কাজের কোনো প্রতিবাদ করেনি। আমার দ্বিতীয় উদ্দেশ্য হলো, একথার জানান দেওয়া যে আমরা এখন মহানবী (সা.)-এর জম্মের মাস অতিবাহিত করছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে মাস্ক পরিহিত নিজের ছবি প্রকাশ করে তিনি ক্যাম্পসনে আর রহমানি লিখেন, ‘প্রশান্তি ও কোমলতার সঙ্গে প্রতিবাদ। অবজ্ঞা বা অবমাননা করো না। মহানবী মুহাম্মাদ (সা.) মানবজাতির মুক্তির দূত।’
সূত্র: আনাদোলু এজেন্সি

পূর্ববর্তী সংবাদ

২০ রিয়ালের ব্যাংক নোট চালু করলো সৌদি আরব

আসন্ন জি-২০ সামিটে সভাপতিত্ব করার অর্জনকে স্মারক করে রাখার জন্য ২০ রিয়ালের ব্যাংক নোট চালু করেছে সৌদি আরব। সৌদি আরবের পবিত্র মসজিদদ্বয় এর অভিভাবক কিং সালমান এর অনুমতিক্রমে এই নোট চালু করা হয়।

আজ ২৫ অক্টোবর থেকে ২০ রিয়ালের এই নতুন ব্যাংক নোট সর্বসাধারন এর জন্য উম্মুক্ত করা হবে ব্যাংক থেকে। অন্যান্য সকল ব্যাংক নোটের পাশাপাশি এই ব্যাংক নোটও সাধারন নোট হিসেবেই ব্যবহার করা যাবে।

SAMA জানিয়েছে যে এই নতুন নোটটি সাধারন ব্যাংক নোট এর মতোই সকল স্ট্যান্ডার্ড মেনে তৈরী করা হয়েছে। এতে আধুনিক ডিজাইন এবং স্পেসিফিকেশন এর সাথে বেগুনী রঙ দেয়া হয়েছে, যা জি-২০ এর বর্তমান লোগো থেকে অনুপ্রাণিত।

এছাড়াও নোটটির সামনের দিকে সৌদি আরবের পবিত্র মসজিদদ্বয় এর অভিভাবক কিং সালমান এর ছবি এবং জি-২০ এর স্লোগান থ্রিডি ডেকোরেশন করে বসানো হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার