৯ জুলাই দুবাই-আবুধাবিতে থেকে ফ্লাইট বিমানের

Img

স্থগিত হওয়া দুবাই ও আবুধাবি রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ৯ জুলাই থেকে এই দুই রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় বিমান সংস্থাটি।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে বলেন, আমরা ৯ জুলাই থেকে দুবাই ও আবুধাবি রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি। আমরা সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও কথা বলেছি। ৯ জুলাই থেকে এই দুই রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।

জুলাই মাসের প্রথম দিকে বিমান ঘোষণা করে আবুধাবি ও দুবাই রুটে ৬ জুলাই থেকে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে। কিন্তু ৫ জুলাই হঠাৎ করে বিমান সিদ্ধান্ত নেয়, এই দুই রুটে ফ্লাইট পরিচালনা করবে না। এই সিদ্ধান্তের দু’দিন পরই দুবাই ও আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিল বিমান। 
 

পূর্ববর্তী সংবাদ

সিঙ্গাপুর থেকে ফিরলেন ১৬২ বাংলাদেশি

করোনাভাইরাসের কারণে সিঙ্গাপুরে আটকে পড়া ১৬২ বাংলাদেশিকে ফিরিয়ে আনল ইউএস-বাংলার একটি বিশেষ ফ্লাইট। 

মঙ্গলবার (৭ জুলাই) সিঙ্গাপুর থেকে স্থানীয় সময় বিকাল ৫টা ৩০ মিনিটে ১৬২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ঢাকায় অবতরণ করে। 

সিঙ্গাপুরে আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে। 

সিঙ্গাপুর থেকে প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেছেন।

করোনাভাইরাস এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস সিঙ্গাপুরের বিভিন্ন অঞ্চলে আটকে ছিল বহুসংখ্যক বাংলাদেশি। বাংলাদেশ ও সিঙ্গাপুর সরকারের সহযোগিতায় সিঙ্গাপুর থেকে আজ আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইতিমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স কভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক, আবুধাবী, দুবাই ও ইউরোপের অন্যতম গন্তব্য ফ্রান্সের প্যারিসে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার