৩ মাস পর আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে মাছ রপ্তানি শুরু

image
image

কোভিড -১৯ মহামারীর কারণে দীর্ঘ ৩ মাসেরও বেশি সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর বন্ধ থাকার পর সোমবার (২৯ জুন) পূনরায় ভরতের ত্রিপুরায় মাছ রফতানি শুরু হয়েছে।

সোমবার সকাল থেকে মাছ রপ্তানি শুরু হওয়ায় আখাউড়া স্থল বন্দরের ব্যবসায়ীদের মাঝে প্রাণচঞ্চল্লতা ফিরে এসেছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি রফতানি কারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো:সফিকুল ইসলাম জানান, করোনা ভাইরাস প্রাদূর্ভাবের কারণে  মার্চের ২৪ তারিখ থেকে বাংলাদেশ থেকে মাছ আমদানি বন্ধ করে দেয় ভারতীয় কতৃপক্ষ দীর্ঘ ৩ মাস পর দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার মাধ্যমে আজ সোমবার সকাল থেকে পূণরায় আখাউড়া স্থলবন্দরে মাছ রফতানি শুরু হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের কাষ্টম কর্মকর্তা মো:যোবায়ের আহম্মেদ জানান, দীর্ঘ দিন মাছ রপ্তানি বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আজ সোমবার সকালে মাছ রপ্তানির মাধ্যমে বন্দরের কার্যক্রম শুরু হয়েছে। 

পূর্ববর্তী সংবাদ

আজ পাস হচ্ছে অর্থবিল

টানা ৫ দিন বিরতির পর আজ সোমবার বেলা ১১টায় বসছে সংসদের মুলতবি অধিবেশন। আজবের অধিবেশন অর্থবিল ও আগামীকাল মঙ্গলবার মূল বাজেট পাস হওয়ার কথা রয়েছে। 

৭ দিন বিরতির পর গত ২৩ জুন এক কার্যদিবস চলার পর ২৮ জুন পর্যন্ত মুলতবি দেয়া হয়েছিল।

এর আগে গেল ১০ জুন শুরু হওয়া ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গত ১১ জুন বাজেট প্রস্তাব উত্থাপন করেন। গত ১৫ জুন নির্দিষ্টকরণ (সম্পূরক) বিল পাস হয়। এর পরদিন ১৬ জুন থেকে নতুন বছরের জন্য প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু হয়। ১৭, ২২ ও ২৩ জুন ওইআলোচনা চলে। 

২৩ জুন প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের সাধারণ বাজেটের ওপর প্রায় দুই ঘণ্টাব্যাপী আলোচনা হয়। 

আজ সোমবার ২-৩ ঘণ্টার আলোচনা শেষে অর্থবিল পাস করা হবে। আলোচনায় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেবেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার