৩৮ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা টাইগাররা

Img

হ্যাগলি ওভাল টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ৬ উইকেট হারিয়ে ৫২১ রানে ইনিংস ঘোষণা করে কিউইরা। কিউইরা চেপে ধরেছে বাংলাদেশকে। ১১ রান তুলতেই বাংলাদেশের হারিয়েছে ৪ উইকেট।

এরপর  চা বিরতিতে যায় দুই দল। চা বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৭ রান। চা বিরতি থেকে ফিরেই আউট হন লিটন দাস। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩৮ রান। ১৬ রানে অপরাজিত থাকা ইয়াসির আলির সাথে জুটি বাঁধার চেষ্টা করছে নুরুল হাসান সোহান।

ট্রেন্ট বোল্ট প্রথম ওভারেই পান উইকেট। টিম সাউদি দ্বিতীয় ওভারেই পেয়ে গেলেন সাফল্য। বোল্ট নিজের তৃতীয় ওভারে পেলেন আরেকটি উইকেট। সাউদিও চতুর্থ ওভারে দ্বিতীয় উইকেট পেলেন। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে দুই পেসারের উইকেট যুদ্ধ নিশ্চয়ই উপভোগ করছে ক্রিকেট বোদ্ধারা।

শুরুটা হয়েছিল সাদমানকে দিয়ে। বোল্টের অফস্টাম্পের বাইরের বল খোঁচা দিয়ে সাদমান ক্যাচ দেন তৃতীয় স্লিপে। ৭ রানে শেষ তার ইনিংস। এরপর অভিষিক্ত নাঈম শেখের পালা। সাউদির মুখোমুখি প্রথম বলটিই খেললেন বাজে ফুটওয়ার্কে। লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যাওয়া বল চালাতে চাইলেন। ওই যাত্রায় বেঁচে গেলেও পঞ্চম বলে পারেননি। শরীরের ওপর তাক করা বাউন্স লাফিয়ে খেলতে গিয়ে উইকেটে টেনে আনেন। দুই ওপেনার নেই তিন ওভারেই।

ষষ্ঠ ও সপ্তম ওভারে আবারো উইকেট। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল ফিরলেন পরপর দুই ওভারে। বোল্টের সুইং ডেলিভারীতে ব্যাট ছুঁইয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন ৪ রান করা শান্ত। বাংলাদেশের অধিনায়ক মুমিনুল (০) সাউদির ভেতরে ঢোকানো বলের লাইন মিস করে বোল্ড হন।

- সূত্র: যুগান্তর।
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার