২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে: তাপস

Img

আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা নগরীর কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

শনিবার (১ আগস্ট) বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

তাপস বলেন, দুপুর দুইটা থেকে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছি। এরপর থেকে নগরীর সব বর্জ্য অপসারণ করা হবে। এজন্য সিটি কর্পোরেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

ডিএসসিসি মেয়র আরও বলেন, অত্যন্ত সুন্দর, সুশৃংখলভাবে হাট পরিচালিত হয়েছে। হাট পরিচালনার পর আমরা রাত ১২.০১টা থেকে কোরবানির পশুর হাট-কেন্দ্রিক বর্জ্য অপসারণ শুরু করেছি। ইতোমধ্যে পশুর হাটের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ করতে আমরা সক্ষম হয়েছি। 

উল্লেখ্য, নামাজ শেষে বায়তুল মোকাররমের খতিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট কাল রাত্রিতে শাহাদাত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্বাস্থ্য-দীর্ঘায়ু এবং দেশবাসীর সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

অন্যান্যের মধ্যে ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা শাহ্ মোঃ ইমদাদুল হক, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ,  ডিএসসিসি সচিব আকরামুজ্জামান প্রমুখ ডিএসসিসি মেয়রের সাথে ঈদের প্রথম জামাতে  নামাজ আদায় করেন। 

প্রতিক্রিয়া (১০৩) মন্তব্য (০) শেয়ার (১১)