২ লাখ ৫০ হাজার ডলার ও কূটনৈতিক পাসপোর্ট জমা দেওয়ার বিনিময়ে জামিন পেলেন নাজিব রাজ্জাক

শেখ সেকেন্দার আলী | নিজস্ব প্রতিবেদক : জুলাই ৪, ২০১৮

​মালয়েশিয়ায়ন ইনভেস্টমেন্ট কোম্পানি ওয়ানএমডিবি থেকে ৭০ কোটি ডলার অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাককে  মালয়েশিয়ার হাইকোর্টের এক বিচারপতি ২ লাখ ৫০ হাজার নগদ ডলারের বিনিময়ে তার জামিন মঞ্জুর করেছেন।ও কূটনৈতিক পাসপোর্ট জমা দেওয়ার স্বার্থেই জামিন মঞ্জুর করেন আদালত। 

 মঙ্গলবার কুয়ালালামপুরে তার নিজ বাসভবন থেকে গ্রেপ্তারের পর বুধবার সকালে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করা হয়। ​ বুধবার নাজিবের বিরুদ্ধে মালয়েশিয়ার উচ্চ আদালতে (হাইকোর্ট) দুর্নীতি, বিশ্বাস ভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ গঠন করা হয়। 

তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তিনি মালয়েশিয়ার ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে যুক্ত থেকে ৭০ কোটি মার্কিন ডলার নিজের পকেটে পুরেছেন। গত মে মাসে নির্বাচনে পরাজয়ের পর তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। অবশ্য সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন সাবেকএই প্রধানমন্ত্রী। বিচারপতি মোহাম্মদ সোফিয়ান আব্দুল রাজাক, জামিনের জন্য নির্ধারিত অর্থের পরিমাণ ঠিক করেন।সাবেক প্রধানমন্ত্রী ডাতুকে সেরি নাজিব তুন রাজাক নিজেকে প্রত্যাখ্যান করেছেন আজ আদালতে।

এদিকে জামিন পাওয়ার পর সাবেক প্রধানমন্ত্রী বলেন ,  যতদূর জানি আমি আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত হয়েছি এবং এটি এমন কিছু যা আমি প্রত্যাশিত করেছি কারণ এটি নতুন সরকারের ইচ্ছা।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জুলাই ৪, ২০১৮

প্রতিবেদক: শেখ সেকেন্দার আলী

পড়েছেন: 1376 জন

মন্তব্য: 0 টি