২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় মালয়েশিয়া বিএনপির প্রতিবাদ

আহমাদুল কবির | নিজস্ব প্রতিবেদক : অক্টোবর ১০, ২০১৮

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে রাজনৈতিক প্রতিহিংসার রায় উল্লেখ করে প্রত্যাখ্যান করেছে মালয়েশিয়া বিএনপি। ১০ অক্টোবর বুধবার রায়ের পর প্রতিবাদ সভা করে এ রায়কে প্রত্যাখ্যান করেছেন মালয়েশিয়া বিএনপির নেতারা।
রায় ঘোষণার পর দলটির কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় নেতারা বলেন, ক্ষমতাসীনদের ফরমায়েশি রায় মালয়েশিয়া বিএনপি ও অঙ্গ সংগঠনের  নেতৃবৃন্দ আমরা প্রত্যাখ্যান করছি।  এ রায় রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত।
মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খাঁন বাদলের সভাপতিত্বে ও সহ দপ্তর সম্পাদক হাববুর রহমান শিশিরের পরিচালনায় মালয়েশিয়া বিএনপির কার্যালয়ে অনুষ্টিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক মো: মোশাররাফ হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক ওয়ালি উল্লাহ জাহিদ, আজিজুর রহমান, মালয়েশিয়া সেচ্ছা সেবক দলের সাধারন সম্পাদক বশির আলম, হারুন দেওয়ানজি, মলয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খাঁন,সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।॥
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদন্ড, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন এবং বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন,সাবেক বিচারপতি এসকে সিনহার কথাই প্রমাণ হলো, যে দেশে প্রধান বিচারপতি সুবিচার পায় না, সে দেশে সাধারণ নাগরিক কি করে সুবিচার পাবে?
বক্তারা বলেন, আমরা দেশবাসীকে সরকারের এহেন প্রতিহিংসামূলক আচরণ ও আদালতের মাধ্যমে তা কার্যকর করার অপকৌশল সম্পর্কে জনগণকে সজাগ হয়ে অনির্বাচিত এই সরকারকে হটিয়ে জনগণের নির্বাচিত সরকার প্রতিষ্ঠার সংগ্রামে আহ্বান জানানো হয়।
এ দিকে রায়ের প্রতিক্রিয়ায় মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য  মো: মোশাররফ হোসেন  বলেন, এই মামলায় অন্য কোনো সাক্ষীর কথা বলা নেই। কেউ তারেক রহমানের বিরুদ্ধে সাক্ষী দেয়নি। কিন্তু রাজনৈতিক কারণে তাকে জড়ানো হয় এবং যাবতজ্জীবন কারাদন্ড দেয়া হয়। এ থেকে পুণরায় প্রমাণিত হলো, এই দেশের নাগরিকের সুবিচার পাওয়ার কোনো সুযোগ নেই।
সাবেক বিচারপতি এসকে সিনহার কথাই প্রমাণ হলো, যে দেশে প্রধান বিচারপতি সুবিচার পায় না, সে দেশে সাধারণ নাগরিক কি করে সুবিচার পাবে?

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অক্টোবর ১০, ২০১৮

প্রতিবেদক: আহমাদুল কবির

পড়েছেন: 3807 জন

মন্তব্য: 0 টি