ইনস্টাগ্রামের পর এবার হোয়াটসঅ্যাপে আসছে বুমেরাং। নতুন এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা মজার সব ভিডিও বানাতে পারবেন। ইনস্টাগ্রামে সুবিধাটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এ কারণে হোয়াটসঅ্যাপেও এটি বেশ জনপ্রিয়তা পাবে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম গেজেটস ৩৬০ ডিগ্রির এক প্রতিবেদনে বলা হয়, আপাতত আইওএস ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলকভাবে এই ফিচারটি চালু হয়েছে। কিছুদিন পর হয়তো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীও এটি ব্যবহার করতে পারবেন। যদিও অন্য কয়েকটি গণমাধ্যমে বলা হয়, ইতোমধ্যে স্বল্প পরিসরে কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীও এটি ব্যবহার করতে পারছেন।

নতুন এই ফিচার সম্পর্কে বলা হয়, হোয়াটসঅ্যাপে ভিডিও পাঠানোর আগে ডানপাশে উপরের দিকে যেখানে জিআইএফ কনভার্ট করার অপশন আসে তার পাশেই বুমেরাং ফিচার যুক্ত হবে। বুমেরাংয়ে পোস্ট করতে ভিডিওর দৈর্ঘ্য সাত সেকেন্ড বা তার কম হতে হবে। জানা গেছে, বুমেরাংয়ে তৈরি লুপ ভিডিও হোয়াটসঅ্যাপ কনটেন্ট অথবা স্ট্যাটাসে শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।

প্রসঙ্গত, ইনস্টাগ্রামে বুমেরাং ফিচার যুক্ত হয় ২০১৫ সালের অক্টোবরে। পরে ২০১৬ সালে স্টোরিজে এসব ভিডিও পোস্ট শুরু হয়। এরপর থেকেই এটি জনপ্রিয়তা লাভ করে। ফলে এটি হোয়াটসঅ্যাপে আনা হচ্ছে।