হাতীবান্ধায় অসহায় ও দরিদ্ররা পেল রক্তদান সংস্থা এইচবিডিও'র ঈদ সামগ্রী

Img

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ১ শতাধিক অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে হাতীবান্ধা রক্তদান সংস্থা এইচবিডিও (HBDO)  এর উদ্যোগে হাতীবান্ধা এস এস সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্কর, হাতীবান্ধা এস এস সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান জুয়েল, হাতীবান্ধা রক্তদান সংস্থার প্রধান উপদেষ্টা ও এস এস সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মন্জুর হোসেন, উপদেষ্টা আব্দুর রাজ্জাক রুবেল, ফেন্সি, রক্তদান সংস্থা এইচবিডিও'র সভাপতি জুলফিকার বাদশা রতন, সম্পাদক মেহেদী হাসান সিফাতসহ সংগঠনের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী সংবাদ

ময়মনসিংহে করোনা ইউনিটে ২১ জনের মৃত্যুর রেকর্ড

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু হয়েছে, যা করোনা ইউনিটে এ যাবত কালের মধ্যে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। মঙ্গলবার (২০জুলাই) সকালে পাওয়া হাসপাতালের সর্বশেষ তথ্যমতে, ময়মনসিংহ জেলা ও জেলার বাইরের ভর্তিকৃত রোগীদের মধ্যে মৃত ২১জনের মধ্যে ৭ জন করোনা আক্রান্ত হয়ে এবং ১৪ জন করোনা উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ময়মনসিংহ মেডিকেল থেকে প্রথম পাঠানো তথ্যমতে করোনা ইউনিটে মোট মৃত্যু ২২ দেখোনো হলেও পরবর্তীতে নতুন করে ২১জনের মৃত্যুর খবর নিশ্চিত করে)।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালটেন্ট ও করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা: মো: মহিউদ্দিন খান জানান, করোনা ইউনিটে মোট ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনা পজেটিভ হয়ে মারা গেছেন- ময়মনসিংহের ভালুকার সাগর (২৫) ও মোকসেদুল (২৮), হালুয়াঘাটের প্রদীপ সাগমা (৮৩), নেত্রকোনার কেন্দুয়ার সালেহা (৭০), পূর্বধলার আক্কাস আলি (৬৫), জামালপুর সদরের হেরা লাল (৫৫), টাঙ্গাইলের মধুপুরের ফরিদা ইয়াসমিন (৫৩)।

এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন- ময়মনসিংহ সদরের শহিদুল (৬০), নওশের আলি (৯০) ও সালমা (২০), গোরীপুরের মোহাম্মদ আলি (৭০), মুক্তাগাছার হাজেরা (৭০) ও মুক্তাগাছার মোমেনা বেগম (২৫), ও নাসিমা (৪০), ফুলপুরের শরিফুদ্দিন (৬০) , নেত্রকোনা সদরের রিয়াসুল হক (৫৫), জামালপুর সরিষাবাড়ির উমর আলি (৬৫), শেরপুরের নকলার মঞ্জুর (৬৫), গাজীপুরের দিপক সরকার (৪৫), টাংগাইলের মোমেনা (৬০) এবং শখিপুরের আব্দুল হাকিম (৬০)।

ডা: মো: মহিউদ্দিন খান আরও জানান, হাসপাতালে করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছেন ৩৯২ জন, আইসিইউতে ভর্তি আছেন ২১জন।

এছাড়াও সোমবার দিবাগত রাতে সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় র‌্যাপিড এন্টিজেন ও আরটিপিসিআর টেস্টে মোট পজেটিভ হয়েছেন ২০১ জন। যাদের মধ্যে র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১২৫ জন ও আরটিপিসিআর টেস্টে ১০৫জন রয়েছেন।

এদিকে জেলার সর্বশেষ করোনা টেস্টের প্রতিবেদন অনুযায়ী জানা যায়, ময়মনসিংহ সদরে ১০৮জন, নান্দাইলে ১৪জন, ঈশ্বরগঞ্জে ২জন, গৌরীপুরে ১৪জন, তারাকান্দায় ৪জন, হালুয়াঘাটে ১৬জন, মুক্তাগাছায় ১১জন, ফুলবাড়িয়ায় ৪জন, ত্রিশালে ১৩জন, ভালুকায় ৪জন ও গফরগাঁওয়ে ১১জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত জেলায় মোট ১১৯৮২ জনের করোনা শনাক্ত হয়েছে ও মারা গেছেন ১২১ জন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার