সড়কে মৃত্যুর মিছিলে বাড়ছে নামের তালিকা, একদিনে প্রাণ গেল ১১ জনের

Img
প্রতীকী ছবি

সড়কে মৃত্যুর মিছিলে প্রতিদিন নামের তালিকা বাড়ছে। গতকালও তিনজেলাতে দুই নারীসহ ১১জন নিহত হয়েছে। কুষ্টিয়ায় এক নারী, ময়মনসিংহে একই পরিবারের পাঁচসহ ছয়জন, টাঙ্গাইলে দু’জন, নেত্রকোনায় একজন, রংপুরে এক ও রাজবাড়ীতে এক শিক্ষার্থী প্রাণ হারিয়েছে সড়কে। আহত হয়েছে এর আগে গত বৃহস্পতিবার একদিনে ২৪ জন প্রাণ হারিয়েছে সড়কে আর ঈদের ছুটিতে গেছে ৪৫ জন। 
 

কুষ্টিয়াজেলার মিরপুর উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের বালুচর মোড় এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে হোসনেয়ারা বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৫ যাত্রী। গতকাল শুক্রবার দুপুরের দিকে কুষ্টিয়া-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হোসনেয়ারা একই উপজেলার কুশা ইউনিয়নের হাউসপুর গ্রামের রিয়াজুল ইসলামের স্ত্রী।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুল আলিম জানান, দুপুরের দিকে কুষ্টিয়া থেকে চুয়াডাঙ্গাগামী যাত্রীবাহী একটি বাস বালুচর মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। আহতরা হাসপাতালটিতে চিকিৎসাধীন বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা। 

ময়মনসিংহজেলার গৌরিপুর উপজেলায় শুক্রবার সকাল সোয়া ১১টার দিকে সড়ক দুর্ঘটনায় বাবা, মেয়ে ও ছেলেসহ একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। যাত্রীবাহী বাস-প্রাইভেটকার সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে একজন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। নিহতরা হচ্ছেন রফিকুল ইসলাম (৪৫), তার স্ত্রী শামসুন্নাহার শাহানা (৩৫), কলেজ পড়ুয়া ছেলে নাবিল ইসলাম (১৮), মেয়ে রওনক জাহান (১৩) ও শ্যালক আশরাফুল ইসলাম।

গৌরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, বাস ও প্রাইভেটকার ময়মনসিংহের দিকে যাচ্ছিল। উপজেলার রামগোপালপুর এলাকায় পৌঁছালে বাসটি প্রাইভেটকারকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে ১ জন ও হাসপাতালে ৩ জন মারা যান।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, আহত অবস্থায় চারজনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে একে একে চারজনের মৃত্যু হয়েছে। 
 

টাঙ্গাইলজেলাতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে জেলার ভূঞাপুর-তারাকান্দি সড়ক ও সকালে নাগরপুর উপজেলার নাগরপুর-সলিমাবাদ সড়কে দুর্ঘটনাগুলো ঘটে।

নেত্রকোনা : জেলার শ্যামগঞ্জ বিরিশিরি সড়কের আতকাপাড়া গ্রামে শুক্রবার বেলা ১১টায় সড়ক দুর্ঘটনায় রতন খা (৪০) নামে এক ব্যাক্তি ঘটনাস্থলে নিহত হয়েছেন। 

রাজবাড়ী : জেলার কালুখালীতে পিকনিকের বাস উল্টে এক শিক্ষার্থী নিহত হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মদাপুর ইউনিয়নের দুর্গাপুরে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার