স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাস মাদ্রিদের প্রচার

Img

স্পেনের মাদ্রিদ আঞ্চলিক সরকার নির্বাচন উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে দেশটির বিরোধী দল "মাস মাদ্রিদের" প্রেসিডেন্ট প্রার্থী মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজ মাদ্রিদে বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

শুক্রবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১০টায় শহরটির বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস সংলগ্ন সেন্ট্রো সালুদ (জাতীয় মেডিকেল সার্ভিস), ভালিয়েন্তে বাংলা ও বায়তুল মুকাররম জামে মসজিদে প্রচারনা এবং পৃথক পৃথক মতবিনিময় সভা করেছেন।

মাস মাদ্রিদের নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এসব মতিবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় মাস মাদ্রিদের নেতারা আসন্ন মাদ্রিদ আঞ্চলিক সরকার নির্বাচনে নিজ দলের প্রার্থী মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজকে জয়ী করার জন্য বাংলাদেশি কমিউনিটির সহযোগিতা প্রত্যাশা করেন।

বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান বিরোধী দল "মাস মাদ্রিদ" দলের  সহযোগিতা প্রত্যাশা করার পাশাপাশি অভিবাসীদেয় বৈধতা প্রদান, সবার জন্য মেডিকেল সার্ভিস উন্মুক্ত এবং অভিবাসীদের জন্য দুভাষী নিয়োগসহ বিভিন্ন দাবী দলটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য ও মাস মাদ্রিদের প্রেসিডেন্ট প্রার্থী মনিকা সিলভানা গনজালেজ তার বক্তব্যে বলেন, "মাস মাদ্রিদ" অভিবাসী বান্ধব দল এবং মাস মাদ্রিদকে জয়ী করলে অভিবাসীদের নিয়ে কাজ করতে আগ্রহী।

মাস মাদ্রিদের আরেক নেতা বর্তমান ভাইস প্রেসিডেন্ট ম্যানুয়েল বলেন, সকলের জন্য নির্ভরশীল একটি শহর ‘মাদ্রিদ’ গড়তে মাস মাদ্রিদ  কাজ করছে। দলের বিজয় নিয়ে শিগগিরই আবার দেখা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরো বক্তব্য দেন- মাস মাদ্রিদ নেতা মাদ্রিদদ সিটিকর্পোরেশনের প্রধান রীতা মায়েস্ট্রো, মাদ্রিদ সিটি কউন্সিলর খোরখে গ্রাসিয়া কাস্তিয়ানো, মানুয়েল, গলা, এরিখ,  প্রমুখ মাদ্রিদ আঞ্চলিক সরকার নির্বাচনে "মাস মাদ্রিদের" জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কমিউনিটির পক্ষে বক্তব্য দেন- বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, সাধারণ সম্পাদক হাজী আব্দুল খালিক,ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, সাধারন সম্পাদক রমিজ উদ্দিন, জুলহাস উদ্দিন,আলামিন পালোয়ান, শাহ আলম , হাবিব আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ৪ মে মাদ্রিদ আঞ্চলিক সরকার নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার