জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটে যুক্ত হচ্ছে নতুন পাঁচটি ভাষা। ফলে মোট নয়টি ভাষায় ব্যবহার করা যাবে এই অ্যাপ।

স্ন্যাপচ্যাট জানিয়েছে, এতদিন পর্যন্ত মোট চারটি ভাষায় এ অ্যাপ ব্যবহার করতে পারতেন ব্যবহারকারীরা। এখন থেকে বাংলা, কন্নড়, মালায়লম, তামিল ও তেলেগু ভাষায়ও এটি ব্যবহার করা যাবে।

এ প্রসঙ্গে স্ন্যাপ ইনকরপোরেশনের ইন্টারন্যাশনাল মার্কেটসের ব্যবস্থাপনা পরিচালক নানা মুরুগেসান বলেন, দক্ষিণ এশিয়ায় থাকা বিভিন্ন সম্প্রদায় ও ভাষাভাষী মানুষের জন্য ক্রমাগত গবেষণা করছি আমরা। কীভাবে এ অ্যাপের নতুন ফিচারগুলোতে সংস্কৃতি ও মূল্যবোধগুলো ফুটিয়ে তোলা সম্ভব তা নিয়ে অবিরত আলোচনা চলছে। এক বছর ধরে প্রতিদিন আমাদের অ্যাপ ব্যবহারকারী মানুষের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এ বিষয়টি নিয়ে আমরা খুবই উত্তেজিত।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এ কোম্পানি তৈরি করেন স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইভান স্পিজেল, ববি মার্ফি এবং র‍্যাগি ব্রাউন। বর্তমানে বিশ্বজুড়ে ২১৮ মিলিয়ন মানুষ এটা ব্যবহার করে।গত বছর ভারতের মুম্বাইতে প্রথম অফিস তৈরি করে তারা। তারপর থেকে বাজার ধরতে স্থানীয় বিজ্ঞাপনদাতাদের পাশাপাশি ব্যবহারকারীদের প্রয়োজনের দিকেও নজর রেখেছে। ফলে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে এই মাল্টিমিডিয়াভিত্তিক মোবাইল অ্যাপটি।