স্কুল-কলেজের কোনো শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়নি: ডিএমপি

প্রবাসীর দিগন্ত | প্রবাসীর দিগন্ত ডেস্ক : অগাস্ট ৬, ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের কোনো শিক্ষার্থীকে আটক বা গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

সোমবার বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের আটকের যে খবর ছড়িয়েছে তা সঠিক নয়। বরং ধৈর্য্য ধরে পুলিশ শিক্ষার্থীদের সরানোর চেষ্টা করছে।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান নিশ্চিত করেন, ২৯ তারিখ থেকে যে আন্দোলন করছে শিক্ষার্থীরা, সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়নি। বরং তারা যেভাবে চেয়েছে, পুলিশ শুনেছে। পুলিশ শিক্ষার্থীদের গ্রেপ্তার বা আটক করছে বলে যে কথা বলা হচ্ছে তার সত্যতা নেই, তাদের কাউকে গ্রেপ্তার করা হয়নি।

পুলিশ বলছে, শনি ও রোববার ধানমন্ডি এলাকায় সংঘর্ষের সময় পুলিশ বেশ কয়েকজন স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে রাস্তা থেকে আটক করে নিরাপদ হেফাজতে রাখে। পরে তাদেরকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। শাহবাগ, সায়েন্সল্যাব এলাকায় সংঘর্ষ হলেও কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম নিহত হন। এরপরই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় অবস্থান নেয়

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

পড়েছেন: 466 জন

মন্তব্য: 0 টি