সৌদি আরবে ৫ লক্ষ মানুষের মেডিকেল টেস্ট – ৪৬৮ জন কোয়ারান্টাইনে!

Img

গত কয়েকদিনে সৌদি আরবে প্রবেশ করা ৫ লক্ষেরও বেশি মানুষের মেডিকেল টেস্ট করেছে সৌদি আরব সরকার। ইতিমধ্যেই ৪৬৮ জন আরো মেডিকেল যাচাই এর জন্য কোয়ারান্টাইনে নেয়া হয়েছে, এবং ২০৩২ জন মানুষকে তাদের নিজ আবাসস্থলে অবস্থান করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার পরে বর্তমানে সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ২০ জন।

ইতিমধ্যেই করোনাভাইরাস এর ছড়ানো রোধ করার জন্য সৌদি সরকার বেশকিছু পদক্ষেপ নিয়েছে। ইতিমধ্যেই কাতিফ এলাকা অবরুদ্ধ করা হয়েছে, এবং সেখান থেকে কাউকে বের হতে দেয়া হচ্ছে না। এছাড়াও করোনাভাইরাস অধ্যুষিত এলাকা থেকে যেকারো সৌদি আরবে প্রবেশ নিষেধ ঘোষনা করেছে সৌদি সরকার।

পূর্ববর্তী সংবাদ

সৌদি আরবের প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন

সৌদি আরবের প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন! সৌদি আরব সরকার গতকাল বুধবারে এক ঘোষনায় জানায়, সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে প্রথমবারের মতো একজন সম্পূর্ন সুস্থ হয়ে উঠেছেন! সৌদি আরবের কাতিফ জেনারেল হসপিটালে কোয়ারান্টাইনে থাকা এই ব্যক্তি বর্তমানে সম্পূর্ন সুস্থ অবস্থায় আছেন।

একজন সৌদি নাগরিক যিনি কিনা কাতিফ এলাকায় মেডিকেল আইসোলেশনে ছিলেন তিনি সুস্থ হয়ে উঠেছেন। সৌদি স্বাস্থ্য অধিদপ্তর এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এ কথা জানিয়েছে।

তাকে খুব তাড়াতাড়ি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

গত বুধবার সমগ্র সৌদি আরবে নতুন ২১ জন কোভিড-১৯  আক্রান্তের সন্ধান পাওয়া গেছে ।

স্বাস্থ্য অধিদপ্তর এর মুখপাত্র  ডাক্তার মুহাম্মদ আল আব্দুল আলী জানিয়েছেন প্রায় ৬০০ মানুষ করোনাভাইরাসের সংস্পর্শে আসতে পারে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার