সৌদি আরবে ২৪ ঘণ্টায় এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে টাকা পাঠানো যাবে

Img

সৌদি আরবের লোকাল ব্যাংকগুলোতে এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে ২৪ ঘণ্টায় টাকা আদান-প্রদান করা যাবে! সম্প্রতি এক ঘোষণায় এমনটাই জানিয়েছে সৌদি অ্যারাবিয়ান মনেটারি অথোরিটি (SAMA) এর এক্সিকিউটিভ ডিরেক্টর।

SAMA এর এক্সিকিউটিভ ডিরেক্টর ফাহদ আল-আকিল জানান, চলতি বছর শেষ হবার পূর্বেই ব্যাংকগুলোর মধ্যে টাকা আদান-প্রদানে নতুন নিয়ম চালু করা হবে, যার ফলে ২৪ ঘন্টায় এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে টাকা পাঠানো যাবে।

তিনি জানান, বর্তমানে এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা পাঠানোর সময় দুপুর ৩টা পর্যন্ত, এরপরে কোন টাকা ট্রান্সফার করা হলে সেটা পরবর্তী দিনে গিয়ে ট্রান্সফার হয়। চলতি বছরের মধ্যে নতুন চালু করা সিস্টেমে ২৪ ঘন্টা জুড়েই ব্যাংকগুলোর মধ্যে টাকার আদান-প্রদান চলবে।
পূর্ববর্তী সংবাদ

মেহেরপুরে হত্যা মামলায় আটজনের যাবজ্জীবন

মেহেরপুরে আবুবক্কর শাহ নামে এক কৃষককে কুপিয়ে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম আ. সালাম এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি পিপি পল্লব ভট্টাচার্য্য জানান, ২০১০ সালের ১৪ জুন গাংনী উপজেলার করমদী গ্রামে কৃষক আবু বক্কর শাহ মাঠে কৃষিকাজ করতে যাওয়ার সময় তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে শাহাবুদ্দিন বাদী হয়ে গাংনী থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এর মধ্যে দুজন মারা গেছেন ও একজনকে খালাস দেয়া হয়েছে।

মামলাটির দীর্ঘ শুনানির পর আজ মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম আ. সালাম আট আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। অভিযুক্ত আসামি এনামুল হক, জাহিদুল ইসলাম, আব্দুল বারী, রমজান আলী, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম, আলতাফ হোসেন, মিন্টু ইসলামের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের জেল রায় প্রদান করেছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার