সৌদি আরবে করোনায় মৃত চিকিৎসাকর্মীদের পরিবারকে দেয়া হবে ৫ লাখ রিয়াল

Img

সৌদি আরবে যেসকল চিকিৎসাকর্মী করোনা রোগীদের চিকিৎসা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রিয়াল আর্থিক সাহায্য করা হবে। গত মঙ্গলবারে সৌদি সরকার এই ঘোষণা দেয়।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ৫ হাজার ৩৪৮ জন, যার মাঝে অনেকেই করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা প্রত্যেক চিকিৎসাকর্মীর পরিবারকে ৫ লাখ রিয়াল অর্থ সাহায্য করা হবে বলে ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

করোনায় নিহত সৌদি চিকিৎসাকর্মীদের এর পাশাপাশি নিহত প্রবাসী চিকিৎসাকর্মীদের পরিবারও এই আর্থিক সাহায্য পাবে। সৌদি আরবের স্বাস্থ্য খাতে কর্মরত সকল সিভিলিয়ান এবং মিলিটারি নাগরিক যারা চিকিৎসাকর্মী হিসেবে কর্মরত থেকে করোনায় মৃত্যুবরণ করেছেন – তাদের সকলের পরিবারই এই আর্থিক সাহায্য পাবেন।

বিগত ৩১ মার্চে সৌদি আরবে প্রথম একজন চিকিৎসাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হবার রিপোর্ট পাওয়া যায়। এই তারিখ থেকে বর্তমান সময় পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সকল চিকিৎসাকর্মীর পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা হবে।

পূর্ববর্তী সংবাদ

মেহেরপুরে হত্যা মামলায় আটজনের যাবজ্জীবন

মেহেরপুরে আবুবক্কর শাহ নামে এক কৃষককে কুপিয়ে হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম আ. সালাম এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি পিপি পল্লব ভট্টাচার্য্য জানান, ২০১০ সালের ১৪ জুন গাংনী উপজেলার করমদী গ্রামে কৃষক আবু বক্কর শাহ মাঠে কৃষিকাজ করতে যাওয়ার সময় তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে শাহাবুদ্দিন বাদী হয়ে গাংনী থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এর মধ্যে দুজন মারা গেছেন ও একজনকে খালাস দেয়া হয়েছে।

মামলাটির দীর্ঘ শুনানির পর আজ মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম আ. সালাম আট আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। অভিযুক্ত আসামি এনামুল হক, জাহিদুল ইসলাম, আব্দুল বারী, রমজান আলী, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম, আলতাফ হোসেন, মিন্টু ইসলামের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের জেল রায় প্রদান করেছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার