সৌদিতে রমজান মাসে কাজের সময় মাত্র ৫ ঘণ্টা করার নির্দেশ

Img

সৌদি আরবের মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় ২০২১ সালের পবিত্র রমজান মাস উপলক্ষে সরকারি চাকরি জীবীদের জন্য কর্ম ঘণ্টা সম্পর্কিত সিদ্ধান্ত প্রকাশ করেছে মানবসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা বলী অনুসারে পাবলিক সেক্টরের কর্মরত কর্মীদের রমজান মাসের কর্মদিবস হবে মাত্র ৫ ঘণ্টা।

সকাল দশটা থেকে শুরু হয়ে বিকেল তিনটা পর্যন্ত এই ৫ ঘণ্টা কাজ চলবে। মানবসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে কর্মস্থলে কর্মীদের উপস্থিতিতে তিনটি গ্রুপে ভাগ করা হবে।

প্রথম গ্রুপ কাজ শুরু করবে সকাল ৯:৩০ থেকে ২টা ৩০ পর্যন্ত দ্বিতীয় গ্রুপ কাজ শুরু করবে সকাল ১০.৩০ থেকে ৩.৩০ পর্যন্ত এবং তৃতীয় গ্রুপ কাজ শুরু করবে সকাল ১১.৩০ থেকে বিকেল ৪.৩০ পর্যন্ত। এভাবে প্রতিটি গ্রুপের কর্মীরা পুরো রমজান মাসজুড়ে ৫ ঘণ্টা করে কাজ করবে।

তবে করোনার ফলে সরকারি অফিস সমূহ কর্মীদের উপস্থিতি যাচাইয়ের জন্য যে আঙ্গুলের ছাপ দেওয়া হতো তা স্থগিত করা হয়েছে।

সৌদির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রী আহম্মেদ আল রাজি নির্দেশ দিয়েছেন যে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক পটকেল কর্মক্ষেত্রের মেনে চলতে হবে সবাই কে.আর সৌদির সরকারি খাতের অফিস সমূহের সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মী রিমোটলি মানি বাসা থেকে কাজ করতে পারবে, তবে এই সুবিধাটি সবাই পাবে না শুধুমাত্র তারাই ভাবে যারা সৌদি আরবে সরকারি প্রতিষ্ঠানগুলোতে চাকরিজীবী।

মন্ত্রী আহমদ আল রাজি আরো বলেন, সৌদি আরবের মানবসম্পদ মন্ত্রনালয় থেকে রমজান মাসের মিয়া পদক্ষেপটি সকল কর্মকর্তা কর্মচারীদের সুযোগ-সুবিধা বাড়িয়ে দিবেন এতে করি সবাই উপকৃত হবেন ধারণা করছেন মন্ত্রী।

সৌদি আরবে রমজান মাসের কাজের সময় হবে মাত্র ৫ ঘণ্টা সেই বিষয় নিয়ে বিস্তারিত খবরটি আপনারা যারা দেখছেন তারা সকলেই শেয়ার করে অন্য সকল প্রবাসীদেরকে দেখার সুযোগ করে দিন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার