সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ‘বিএনপি’

Img

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগামীকাল সোমবার (১২ নভেম্বর) থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে বিএনপি। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত জানায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

রবিবার (১১ নভেম্বর) দুপুর ১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন জোটের অন্যতম নেতা, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ। দলটির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম তুলতে করতে পারবেন নির্বাচনে আগ্রহী প্রার্থীরা।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘সম্ভবত আগামীকাল সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। কয়টার সময় শুরু হবে তা এখনও নিশ্চিত নই।’

এর আগে শনিবার (১০ নভেম্বর) রাতে বিএনপির একজন দায়িত্বশীল নেতা জানান, মনোনয়ন ফরমের মূল্য সম্ভবত ৩০ হাজার টাকা হতে পারে। রবিবার বিকাল ৩টার দিকে জোটগতভাবে নির্বাচন করার সিদ্ধান্ত জানিয়ে কোন কোন নিবন্ধিত রাজনৈতিক দল ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে, এর একটি তালিকা নির্বাচন কমিশনে দিচ্ছে বিএনপি।

পূর্ববর্তী সংবাদ

খুলনার পাইকগাছায় নাশকতা প্রতিরোধে থানা পুলিশের মহড়া

খুলনার পাইকগাছায় নাশকতা প্রতিরোধে প্রতিদিন মহড়া দিচ্ছে থানা পুলিশ । গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল ঘোষণারপর থানা পুলিশ নাশকতা প্রতিরোধে এলাকায় প্রতিদিন মহড়া দিচ্ছে। প্রতিদিনের অংশ হিসাবে শনিবারও দিনভর পৌর সদর সহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহে ওসি আমিনুল ইসলামের নেতৃত্বে প্রায় শতাধিক পুলিশ মহড়ায় অংশ নেয়। এলাকার কোথাও যাতে কোন ধরণের নাশকতা মূলক কর্মকান্ড না হতে পারে এবং কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে এ জন্য পুলিশের এ ধরণের মহড়া চলমান রয়েছে বলে থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন। তিনি বলেন, এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিতের যে কোন সময়ের চেয়ে অধিক পুলিশ সব সময় সর্বদা প্রস্তুত রয়েছে।
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার