সুন্দরবনে পাচারের সময় হরিণের মাংস উদ্ধার

Img

সুন্দরবন থেকে পাচারের সময় ৩০ কেজি হরিণের মাংসসহ ২টি নৌকা উদ্ধার করেছে বন বিভাগ। ২৬ জুলাই ভোর সাড়ে ৬টার দিকে চাড়াখালী খালে অভিযান চালিয়ে হরিনের মাংস, মাথা ও পা উদ্ধার করতে পারলেও এর সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ’র করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির জানায়, করমজল বন রক্ষিদের নিয়মিত টহল চলছিল। সরকারী ভাবে সুন্দরবনের মধ্যে মাছ ধরার কোন পাশ-পারমিট না থাকায় চড়াখালী খালের মধ্যে দুইটি নৌকা দেখে তাদের সন্দেহ হয় এবং ওই নৌকার দিকে এগিয়ে যায় তারা।

নৌকায় থাকা চোরা হরিণ শিকারীরা বনরক্ষিদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ফেলে রেখে বনের গহিনে দৌড়ে পালিয়ে যায়। এসময় নৌকায় তল্লাশী করে ৩০ কোজি হরিনের মাংস, ২টি মাথা ও ৮ খানা হরিনের পা উদ্ধার করে।

পূর্ববর্তী সংবাদ

শ্রীমঙ্গলে প্রাথমিক বিদ্যালয়ে প্লেয়িং এক্সেসরিস স্থাপনোত্তর উদ্বোধন

শ্রীমঙ্গল ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্লেয়িং এক্সেসরিস স্থাপনোত্তর শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব। ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এস.এম.সি'র সভাপতি মৌলভী হারিছ উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার এস এম জাকিরুল হাসান, ইউ আর সি ইন্সট্রাক্টর এস এম ফয়সাল হোসেন, সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায়, প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জনাব জহর তরপদার, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি ইসমাইল মাহমুদ ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ দেবসহ শিক্ষকমন্ডলী।

প্রধান অতিথিসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃদ্ধদের স্বাগত জানায় বিদ্যালয়ের কাব স্কাউট গ্রুপ। প্রাথমিক শিক্ষা অঅধিদপ্তরের আর্থিক সহায়তায় শ্রীমঙ্গলের ৮ টি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপার, দোলনা, হ্যাংগিং রিং, জিকজাক, সী-সো খেলাধুলা সামগ্রী স্থাপোনোত্তর করা হয়।

এছাড়াও অত্র বিদ্যালয়ের বিগত বর্ষের প্রাথমিকে বৃত্তিপ্রাপ্ত ৮ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার