সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মনুকাটা জলমহালে কচুরিপানা নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করেছে। 

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় এই ঘটনা ঘটে।পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড় গ্রামের পাশে কচুরিপানা নিয়ে মো. আলী আহমদ ও তার লোকজনের সঙ্গে মনুকাটা নদী কচুরিপানা নিয়ে একই গ্রামের মো. আমির আলীর লোকজনের সঙ্গে বিরোধ চলছিল। কচুরিপানা নিয়ে পূর্ব বিরোধের জেরধরে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তারা হলেন- আলী পাশা (৩০), মো. ফয়জুল হক(৩২), মো. ফরিদ মিয়া (৩৫), মো. ছায়েদ আলী (৪৫), মো. হযরত আলী (৪০), আমির আলীসহ (৫০) ২০ জন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
হযরত আলীর অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে আলী আহমদের পক্ষের মো. আলী আমজদ জানান, মো. আমির আলী ও হযরত আলী এই দুই সহোদর গ্রামের পাশে মনুকাটা জলমহালটি সরকার থেকে বৈধভাবে লিজ না নিয়ে কচুরিপানা সংরঙ্গন করছিলও। এ নিয়ে আজ সংর্ঘষের ঘটনা ঘটে।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুণ অর রশিদ চৌধুরী জানান, এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করেছে। তবে পরিবেশ এখন শান্ত রয়েছে।