সুনামগঞ্জে কচুরিপানা নিয়ে দুই দলের সংঘর্ষে ২০ জন আহত

Img

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মনুকাটা জলমহালে কচুরিপানা নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করেছে। 

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় এই ঘটনা ঘটে।পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড় গ্রামের পাশে কচুরিপানা নিয়ে মো. আলী আহমদ ও তার লোকজনের সঙ্গে মনুকাটা নদী কচুরিপানা নিয়ে একই গ্রামের মো. আমির আলীর লোকজনের সঙ্গে বিরোধ চলছিল। কচুরিপানা নিয়ে পূর্ব বিরোধের জেরধরে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তারা হলেন- আলী পাশা (৩০), মো. ফয়জুল হক(৩২), মো. ফরিদ মিয়া (৩৫), মো. ছায়েদ আলী (৪৫), মো. হযরত আলী (৪০), আমির আলীসহ (৫০) ২০ জন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
হযরত আলীর অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে আলী আহমদের পক্ষের মো. আলী আমজদ জানান, মো. আমির আলী ও হযরত আলী এই দুই সহোদর গ্রামের পাশে মনুকাটা জলমহালটি সরকার থেকে বৈধভাবে লিজ না নিয়ে কচুরিপানা সংরঙ্গন করছিলও। এ নিয়ে আজ সংর্ঘষের ঘটনা ঘটে।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুণ অর রশিদ চৌধুরী জানান, এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করেছে। তবে পরিবেশ এখন শান্ত রয়েছে।

পূর্ববর্তী সংবাদ

১০০০ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ

আজকের তারিখটার মধ্যে চোখ ধাঁধানো বিষয় লুকিয়ে আছে, খেয়াল করেছেন কি? আজকের তারিখে শুধু মাত্র দু’টি সংখ্যা। সম্পূর্ণ তারিখটি লিখতে হলে দুটি সংখ্যাই চার বার ব্যবহার করতে হবে।

২০-০২-২০২০; ‘মাস/দিন/বছর’ বা ‘দিন/মাস/বছর’—তারিখটি যেভাবেই লেখেন না কেন ‘২’ ও ‘০’ চার বার লিখতে হবে। প্যালিনড্রোম পদ্ধতির ছাড়া এমন তারিখ আগে এসেছিল প্রায় এক হাজার বছর আগে। সেটি ছিল- ১০-০১-১০১০।

বলতে পারেন, এ মাসেরই আরেকটি তারিখ ‘০২-০২-২০২০’ তেও সংখ্যা দুটি চার বার করে। এ তারিখটি প্যালিনড্রোম, আজকেরটি সাধারণ। শব্দ বা সংখ্যা নিয়ে বিভিন্ন শব্দের খেলা যারা খেলে থাকেন, তারা প্যালিনড্রোম নামটির সঙ্গে পরিচিত। প্যালিনড্রোম মানে হল যে শব্দকে সামনে থেকে বা পেছন থেকে পড়লে শব্দের উচ্চারণ আর অৰ্থের কোন বদল হয় না। এ জাতীয় প্যালিনড্রোমের শেষ তারিখটি ছিল ১১-১১-১১১১; প্রায় ৯০০ বছর আগে। কিন্তু আজকের তারিখটি সাধারণ।

সাধারণ সংখ্যার মধ্যে এমন চোখ ধাঁধানো তারিখ খুব কমই আসে। আপনি জীবনে অনেক জায়গা খাওয়া-দাওয়া সব টাকা-পয়সা বারবার ঘুরে ফিরে আসবে। কিন্তু এমন তারিখ হয়তো আর কখনো ঘুরে আসবে না। এ দিনটি আপনার জীবনে হয়ে থাকুক অবিস্মরণীয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার