সীতাকুণ্ড শিপইয়ার্ডে আগুন, নিহত ১

Img

সীতাকুণ্ডে একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একজনের মৃত্যু ও ছয় জন শ্রমিক দগ্ধ হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১৫ মে) সকাল সাড়ে ৮টার সময় উপজেলার বার আউলিয়া নুর নবী মানিকের মালিকানাধীন প্রিমিয়ার ট্রেড করপোরেশন নামে একটি শিপ ইয়ার্ডে দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানিয়েছে, সকালে শিপ ইয়ার্ড কারখানাটিতে পরিত্যক্ত একটি জাহাজের গ্যাস সিলিন্ডার কাটিং করার সময় সেটি বিস্ফোরণ হলে ঘটনাস্থলেই আহত হয় ১০ শ্রমিক। এদের মধ্যে ৭ জন দগ্ধ হয়। গুরুতর ৬ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীতাকুণ্ডের বার আউলিয়া থেকে দগ্ধ ৬ শ্রমিককে সকাল ৯টার পরে চমেক হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে রুবেল নামে এক শ্রমিককে চিকিৎসক মৃত ঘোষণা করে। অপর ৫ জনকে হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 সীতাকুণ্ডে শিপইয়ার্ডে আগুনে আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: অনুপম বড়ুয়া

তিনি জানিয়েছেন, নিহত মো. রুবেল (২৫) নোয়াখালী জেলার সেনবাগ কদিরপুর এলাকার শেখ আহম্মদের ছেলে।

হাসপাতালের ৩৬ নং বার্ণ ইউনিটে দগ্ধ হয়ে চিকিৎসাধিন আছে নঁওগা জেলার মান্দা থানা পাইকপাড়ার গিয়াস সদ্দারের ছেলে মো. মাসুদ (১৯), একই জেলার সদর থানা হাসান গাজী বাড়ির মো. খোকার ছেলে মো. সোহেল (২২), রাজশাহী জেলার পুটিয়া খামার দাগা হযরতের ছেলে আল আমিন (২৭), নঁওগা জেলা সদরের মো. জলিল (৩০) ও সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়ার বাসিন্দা মৃত এস এম নজরুল ইসলামের ছেলে মো. মামুনুল ইসলাম।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার