সিরাজগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপিত

Img

সিরাজগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়। “আজ থেকে আরেকটি নতুন বছরের পরিক্রমা শুরু হলো বাঙালির নিজস্ব বর্ষপঞ্জিতে। বাংলাভাষীর জীবনে এলো এক অমলিন আনন্দের দিন। সকল বাঙালি প্রাণ জেগে উঠেছে নতুন সূর্যের আলোয়।”এর ধারাবাহিকতায় সিরাজগঞ্জ শহরের অন্যতম বিদ্যাপীঠ সবুুুজ কানন স্কুল এন্ড কলেজের আয়োজনে সকালে এক মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা দেশীয় লাল-সাদা পোশাকে সেজে নানা উপকরণ নিয়ে শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের সুনামধন্য অধ্যক্ষ শাহনাজ মাহফুজা পারভীন, সহকারী প্রধান শিক্ষক মাসুদ আলম, সহকারী শিক্ষন সুলতান নাজনীন আফরোজ, রওশনআরা, এস,এম এনামুল কবির, আসাদুল ইসলাম, কাউছারউল ইসলাম, এস.এম নুরনবী, ক্রীড়া ও শরীরচর্চা শিক্ষক নুরে আলম হিরাসহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করে মঙ্গলশোভাযাত্রাকে সাফল্যমন্ডিত করেছেন।

মঙ্গলশোভাযাত্রা শেষে শিক্ষার্থীদের তৈরী করা দেশীয় পিঠা-পুলি পরিবেশনায় এক আকর্ষণীয় নানা ব্যঞ্জনীয় মধ্য দিয়ে আপ্যায়ন করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় শিক্ষার্থী, শিক্ষকেরা সংগীত নৃত্য, কবিতা, আবৃত্তি করে থাকে।

পূর্ববর্তী সংবাদ

দেলুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি

ফেনীর সোনাগাজী উপজেলার মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকাণ্ডের প্রতিবাদে তাদের উপযুক্ত বিচার ফাসির দাবিতে সিরাজগঞ্জের বেলকুচিতে দেলুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকগন রাজপথে নেমে দেলুয়া মাদ্রাসার গেট থেকে চালা কাঠের পুর হয়ে মাজেম মিয়ার গড়ান পর্যন্ত হাতে হাত রেখে ব্যানার, ফেস্টুনের মাধ্যমে হত্যাকান্ডের প্রতিবাদ ও মানববন্ধন করেন।

সোমবার (১৫ এপ্রিল) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত মানববন্ধনে অংশ নিয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে রাফি হত্যার বিচার দাবি করেন। পাশাপাশি ঐক্যবদ্ধভাবে নারী নির্যাতন প্রতিরোধের ডাক দেওয়া হয়েছে। সে লক্ষ্যে ২০ থেকে ২৭ এপ্রিল নারী নির্যাতন প্রতিরোধ সপ্তাহ পালনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। দেলুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রিন্সিপাল নুরুল ইসলাম মোল্লা বলেন, রাফির খুনি সিরাজ উদ দৌলা ও তাঁর সঙ্গীদের কারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তা স্পট ভাবে চিহ্নিত করে তাদের ফাসির দাবি করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মামুনুর রশিদ, বাংলা প্রভাষক আহমদ আলী, ইংরেজি প্রভাষক শাহ আলম, আরবি প্রভাষক সাদেকুর রহমান, রাষ্ট্র প্রভাষক আয়েশা সিদ্দিকা, গনিত সহ শিক্ষক আনোয়ার হোসেন, আব্দুল আওয়াল, শামীমা খাতুন, শিবলী সাদিক, মাসুদা খাতুন, আব্দুল হামিদ, মিজানুর রহমান, মোশারফ হোসেন, নাজমুল হাসান, আব্দুল কুদ্দুস, আহমদ আলী সরকার, আব্দুল হাকিম, আব্দুস ছামাদ,প্রমুখ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার