সাহারা খাতুনের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

Img

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন বৃহস্পতিবার রাতে ব্যাংককের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ এক শোক বার্তায় স্থানীয় সরকার মন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মোঃ তাজুল ইসলাম শোক বার্তায় আরো বলেন, মানুষের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন এডভোকেট সাহারা খাতুন। তিনি একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নীতি আদর্শের প্রতীক ছিলেন। 
তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারালো।

১৯৪৩ সালের পহেলা মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্ম গ্রহণ করেন সাহারা খাতুন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। 

এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য। বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন সাহারা খাতুন।

- সূত্র: সাহারা খাতুন
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার