সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি

Img

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। দেশের বাইরে নেওয়ার মতো পরিস্থিতি এখন তার নেই।

বৃহস্পতিবার (১১ জুন) রাতে মোহাম্মদ নাসিমের মেডিক্যাল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, উনার (মোহাম্মদ নাসিম) শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি৷ এখন তার অবস্থা খুবই খারাপ৷ তার শারীরিক অবস্থার উন্নতির জন্য সব ধরনের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

এদিকে মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে চিকিৎসার নেওয়ার চেষ্টা করা হলেও তার কোনো অগ্রগতি নেই ৷ এজন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেওয়ার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস সেখানে যোগাযোগ করছে। এরই মধ্যে সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে। 

এদিকে আওয়ামী লীগের একটি সূত্র জানায়, মোহাম্মদ নাসিমের বিদেশে নেওয়ার মতো শারীরিক অবস্থারও এখন নেই ৷ বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় সিঙ্গাপুর নেওয়ার ব্যাপারেও অগ্রগতি নেই৷

পূর্ববর্তী সংবাদ

করোনাভাইরাস: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪২০,৯৯৩

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ২০ হাজার ৯৯৩ জন এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ লাখ ৭৭৭ জনে।

জেএইচইউর তথ্য অনুসারে, শুক্রবার পর্যন্ত মোট ৮ লাখ ২ হাজার ৮২৮ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী নিয়ে বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার এ দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ হাজার ৯১৯ জন।

অন্যান্য দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মারা যাওয়ার তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ১৩ হাজার ৮০৩ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। এর মধ্যে শুধুমাত্র নিউইয়র্ক রাজ্যেই মারা গেছেন ৩০ হাজার ৫৮০ জন।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৪১ হাজার ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। এর পরেই ইতালিতে ৩৪ হাজার ১৬৭ জন, ফ্রান্সে ২৯ হাজার ৩৪৯ জন এবং স্পেনে ২৭ হাজার ১৩৬ জন মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার