সাতক্ষীরায় বহু অপকর্মের দুই হোতা আটক

Img

সাতক্ষীরা জেলার দেবহাটাতে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, ইভটিজিং ও মাদক কারবার সহ বহু অপকর্মের দুই হোতা রাজু ঘোষ (২৫) ও বিকাশ ঘোষ (২৪) কে আটক করেছে দেবহাটা থানা পুলিশ।

আটককৃত রাজু ঘোষ দেবহাটা উপজেলার গাজীরহাট সংলগ্ন রামনাথপুর গ্রামের সমিরণ ঘোষের ছেলে এবং বিকাশ ঘোষ একই এলাকার দেবু ঘোষের ছেলে। বৃহস্পতিবার রাতে দেবহাটা থানার এস আই শ্যামাপ্রসাদ ও সঙ্গীয় পুলিশ সদস্যরা গাজীরহাট এলাকায় অভিযান চালিয়ে একটি দুর্ধর্ষ চুরির মামলার (মামলা নং- ০৬) আসামী হিসেবে তাদেরকে আটক করে।

আটককৃত রাজু ঘোষ ও বিকাশ ঘোষ দেবহাটার গাজীরহাট ও তৎসংলঘ্ন এলাকায় সক্রিয় একটি গ্যাংষ্টার বাহিনীর সদস্য হিসেবে পরিচিত। তাদের বিরুদ্ধে এলাকায় ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, চুরি, ইভটিজিং, মাদক কারবার সহ অসংখ্য অপকর্মের অভিযোগ রয়েছে।

এছাড়াও প্রকাশ্যে ছিনতাইয়ের উদ্দেশ্যে আইন শৃঙ্খলার বিঘ্ন ঘটানোর অপরাধে দ্রুত বিচার আইন ২০০২ সংশোধনী ২০১৯ এর ৪/৫ ধারায় মামলাও রয়েছে তাদের বিরুদ্ধে। উপজেলার গাজীরহাট সহ পার্শ্ববর্তী এলাকার কয়েকজন জানান, ছিনতাই, চাঁদাবাজি যেন তাদের প্রতিদিনের রুটিনের একটি অংশ ছিলো। তাদের একটি সক্রিয় গ্যাং রয়েছে।

প্রতিনিয়ত এলাকার মানুষকে জিম্মি করে তারা অপকর্ম চালাতো। তাদেরকে কেউ বাধা দেয়ার চেষ্টা করলে তারা নিজেদেরকে ছাত্রলীগের নেতাকর্মী পরিচয় দিয়ে তাকে মারধর করতে কুণ্ঠাবোধ করতো না। আর মাদকের কারবার তাদের নিত্যনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছিলো। প্রকাশ্যে যেখানে সেখানে দাড়িয়ে তারা মাদক সেবন ও বিকিকিনিও করতো। সকাল, দুপুর, রাত তিন বেলাতেই তারা ঔষধের মতো মাদক সেবন করতো।

এলাকার বহু অপকর্মের সাথে তারা জড়িত রয়েছে। তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে বহু ডাকাতি, ছিনতাইয়ের ঘটনার চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে বলেও জানান তারা। এদিকে গাজীরহাট সংলগ্ন দেবীশহর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষিকা জানান, রাজু, বিকাশ সহ তাদের বাহিনীর অন্যান্যদের ইভটিজিংয়ে স্কুলের ছাত্রী ও শিক্ষিকারাও অতিষ্ঠ হয়ে উঠেছিলো।প্রতিদিন স্কুলে যাতায়াতের সময় তারা ছাত্রীদের বিরক্ত করতো। এমনকি স্কুলের কয়েকজন শিক্ষিকাকেও বাজে ইঙ্গিত করতে ছাড়তো না তারা।

এ ব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, গত শনিবার (৭ ডিসেম্বর) রাতে উপজেলার রামনাথপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আলহাজ্ব কামরুল ইসলামের বাড়ীতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এসময় সংঘবদ্ধ কয়েকজন কামরুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ লুট করে। এ-ঘটনার ভিকটিম কামরুল ইসলাম বাদী হয়ে দেবহাটা থানায় একটি মামলা (মামলা নং- ০৬) দায়ের করেন। তদন্ত পরবর্তী দুর্ধর্ষ ওই চুরির ঘটনায় জড়িত আসামী হিসেবে রাজু ঘোষ ও বিকাশ ঘোষকে আটক করা হয়েছে।

আটক পরবর্তী পুলিশের পক্ষ থেকে রিমান্ডের আবেদন জানিয়ে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে বলেও জানান ওসি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার