সাতক্ষীরার তালায় বাসের চাকায় পিষ্ট হয়ে স্কুল ছাত্র’র মৃত্যু

Img

সাতক্ষীরার তালায় বাসের চাকায় পিষ্ট হয়ে শাহিনুর রহমান (১৩) নামের এক স্কুল ছাত্রর মৃত্যু হয়েছে। সে উপজেলার মিঠাবাড়ী গ্রামের আবুল কালাম শেখের পুত্র এবং নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠের ৮ম শ্রেণির ছাত্র।

রবিবার (২০ জানুয়ারী) দুপুরে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ভৈরবনগর মোড়ে এ দুর্ঘটনা ঘটলে গুরুতর আহত হয় শাহিনুর। স্থানীয় জনতা তাকে উদ্ধার করে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে সন্ধ্যা সাড়ে ৭টার দিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

পুলিশ ঘাতক বাসটিকে আটক করে থানায় নিয়ে আসে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে যায়।
পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজা জানান, নিহত স্কুল ছাত্র শাহিনুর রহমান নসিমন যোগে সাতক্ষীরা যাচ্ছিল। এ সময় সাতক্ষীরা থেকে খুলনাগামী একটি যাত্রীবাহী বাস ধাক্কা দিলে সে বাসটির নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, বাসটি আটক করা হয়েছে। এদিকে স্কুল ছাত্র শাহিনুর রহমানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পূর্ববর্তী সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে: কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আজকের প্রজন্ম জাতির ভবিষ্যৎ কর্ণধার, জাতির আশা-আকাংখার প্রতীক। তাই নতুন এ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে জনসম্পদে পরিণত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুষ্ঠু পরিবেশ ও পাঠদানের গুণগত মান বজায় রাখতে হবে।

সিটি মেয়র শনিবার দুপুরে খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত ইসলামাবাদ কলেজিয়েট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্রীড়া চর্চা করার ওপর গুরুত্বারোপ করে বলেন, লেখাপড়া শুধু চাকুরীর জন্য নয়। নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তোলাই শিক্ষা গ্রহণের মূল লক্ষ্য হওয়া উচিত। তিনি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিয়মিত ক্রীড়া চর্চার জন্য উপযোগী মাঠ এবং শিক্ষার্থীদের খেলাধুলায় অংশগ্রহণের জন্য উৎসাহ যোগাতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

স্কুলের অধ্যক্ষ আবু দারদা মো: আরিফ বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র আলী আকবর টিপু ও প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা।

অন্যান্যের মধ্যে স্কুল পরিচালনা পর্ষদের সদস্য প্রফেসর আবুল বাশার মোল্যা, মেহজাবিন খান, কেসিসি’র নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন স্কুলের উপাধ্যক্ষ ইমরুল কায়েস।

অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে সকালে সিটি মেয়র বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার