সরকার গঠনের অচলাবস্থার মধ্যেই লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ

Img

নির্দলীয় মন্ত্রিসভা গঠনের চেষ্টা করার পরে লেবাননের মনোনীত প্রধানমন্ত্রী মোস্তফা আদিব পদত্যাগের ঘোষণা দিয়েছেন। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে দ্বন্দ্বের জেরে এই ঘোষণা দিলেন তিনি।

শনিবার একটি টেলিভিশন ভাষণে আদিব জানান, দেশটির প্রেসিডেন্ট মিশেল আউনের সঙ্গে বৈঠকের পর সরকার গঠনের কাজ থেকে সরে যাচ্ছেন তিনি।

এর আগে, গত ৩১ আগস্ট দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন মোস্তাফা আদিব। দেশটির সংসদ সদস্যদের ভোটে তিনি নির্বাচিত হন। বার্লিনে লেবাননের রাষ্ট্রদূত হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন তিনি।

পূর্ববর্তী সংবাদ

চট্টগ্রামে আরও ৪৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

চট্টগ্রামে নতুন করে আরও ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৬১৩ জন; যার মধ্যে ১৩ হাজার ৩৩১ জন নগরের ও ৫ হাজার ২৮২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ সব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ৭১০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪৩ জন; এর মধ্যে ৩৩ জন নগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় নগরের ৯ ও উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১১ জনের নমুনা মধ্যে উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ জনের করোনা পাওয়া গেছে।

শেভরণে ৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৮ জন; এর মধ্যে ১৯৭ জন নগরের ও ৯১ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা থেকে ৮০ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৬২ জন। তাদের মধ্যে ৩ হাজার ৮৪ জনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার