সম্ভাবনা কলসকাঠী আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প

Img

আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে সম্প্রতি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে সম্ভাবনা কলসকাঠী আয়োজিত ওই মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডায়াবেটিক, শিশু, ডেন্টাল, খাদ্য ও পুষ্টি বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ দেন।

ক্যাম্পে প্রায় ৬০০ রোগিকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হয়। প্রায় ৩০০ রোগিকে বিনামূল্যে রক্তের সুগার পরীক্ষা ও ডায়াবেটলজিস্ট চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ 
(ফ্রি ক্যাম্প) মেডিকেল ক্যাম্পে ডেন্টিস্ট এর মাধ্যমে ২০০ রোগিকে ডেন্টাল চেক-আপসহ শিশুদের দাঁত তোলা হয়। শিশুরোগ বিশেষজ্ঞ প্রায় ১৫০ শিশু রোগীকে চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

ডায়াটেশিয়ান এর মাধ্যমে প্রায় ১০০ রোগীকে বিভিন্ন ধরনের ডায়েট পরামর্শ প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন প্যাথলজি ও ইমেজিং পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধের উপর বিশেষ ছাড় দেওয়া হয়।

ক্যাম্প উদ্বোধন করেন আব্দুল রাজ্জাক তালুকদার (চেয়ারম্যান নয় নং কলসকাঠী ইউনিয়ন পরিষদ) আব্দুল ছালাম তালুকদার (বিশিষ্ট শিক্ষাবিদ, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ কলসকাঠী ইউনিয়ন শাখা), কাঞ্চন আলী সিকদার (সাবেক ইউ/পি চেয়ারম্যান)।

সার্বিক সহযোগিতায় ছিলেন প্রকৌশলী আব্দুল জলিল হাওলাদার সার্বিক তওাবধানে ছিলেন বাবু রবি কুন্ড, আবু সালেহ মোঃ বশির, মো হাবিবুর রহমান খান, মো. হেলাল গাজী, মো. জাহাঙ্গীর হাওলাদার, মো. এনছান আলী, মো. মেহেদী, মো. রফিকুল ইসলাম।

এছাড়াও ওই চেয়ারম্যান ও কামরুজ্জামান সোহাগ ও বাংলাদেশ তৃণমূল কমিটির বাকেরগঞ্জ উপজেলা সভাপতি মো. শাহিন হাওলাদার এছাড়া সাংবাদিক জাহিদুল ইসলাম. সাংবাদিক মাসুদ সিকদার. সাংবাদিক মসিউর রহমান. উপস্থিত ছিলেন।

ক্যাম্প পরিদর্শন করে অতিথীগণ ব্যাপক উচ্ছাস প্রকাশ করেন।

উক্ত ক্যাম্পে ডা. এই.এম. মাহাবুব আলম বিশ্ট চিকিৎসা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চীফ অপারেশনাল অফিসার ডা. নাজমুল হাসান ক্যাম্পে আগত ডাক্তার ইসরাত জাহান অরিন সাথে কথা বলেন ও চিকিৎসা সেবা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার