সংবাদ মানেই নতুন কিছু। আপডেট থাকতে চান সবাই। সময়ের সাথে বাড়ছে মানুষের জানার আগ্রহ। আগামীকালের পত্রিকার জন্য কিংবা গভীর রাতে টেলিভিশনের পর্দায় বসে সারাদিনের আপডেট জানার সময় এখন প্রায় শেষ। স্মার্টফোনের পর্দায় আঙ্গুলের ছোঁয়ায় নতুন নতুন খবরের স্বাদ নিতে তৎপর সবাই। শুধুই কী খবর? সঙ্গে ছবি তো থাকছেই। প্রয়োজনে অডিও - ভিডিও যুক্ত হচ্ছে অনেক খবরে। বন্ধুদের সাথে সবকিছু শেয়ার করার সুযোগ। চাইলে যুক্তও হতে পাচ্ছেন ফেসবুকে। এমনই অনেক ফিচারে সম্ভাবনার নতুন দিগন্তে প্রবাসীর দিগন্ত।

তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় নতুন রূপে সাজানো হয়েছে প্রবাসীরদিগন্ত.কম। ছবি, অডিও আর ভিডিওকে প্রধান দিয়ে তৈরি করা হয়েছে নতুন এই সাইট। মোবাইল ব্যবহারকারীদের জন্য তৈরি ভার্সনে রয়েছে ডেস্কটপের ভার্সনের সবকিছুই। যেখানে প্রাধান্য দেয়া হয়েছে ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা কম খরচের বিষয়টি। বাংলাদেশের নিউজ পোর্টালগুলোতে ৭০ ভাগের বেশি ভিজিটরই এখন আসে মোবাইল থেকে। যাদের মধ্যে অধিকাংশই আসেন ফেসবুকের মাধ্যমে। সেই ভিজিটরদের কথা চিন্তা করে প্রবাসীর দিগন্তের সব নিউজই এখন পাওয়া যাচ্ছে ফেসবুকে।

এরই মধ্যে প্রবাসীর দিগন্ত দেশের সীমানা ছাড়িয়ে প্রবাসী বাংলাদেশীর কাছে একটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম হিসেবে জায়গা করে নিয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদের অনলাইন ঠিকানা ‘প্রবাসীর দিগন্ত’ হয়ে উঠবে বাংলা ভাষাভাষীদের প্রিয় সংবাদমাধ্যম এমনই প্রত্যাশা এর সাথে সংশ্লিষ্ট সবার।