সব মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে: হানিফ

Img

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশের সংবিধান মেনে দেশের সব মাদরাসায় জাতীয় সংগীত গাইতে হবে। একই সঙ্গে দেশের জাতীয় পতাকাও উত্তোলন করতে হবে।

বৃহস্পতিবার জঙ্গী, সন্ত্রাসবাদ ও নাশকতামূলক কার্যক্রম প্রতিহতকরণের লক্ষ্যে মসজিদের ঈমাম ও ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশের সংবিধানে আছে। এই দেশে বাস করতে হলে সংবিধান মেনে চলতে হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। তাই বাংলাদেশের সংবিধান মেনে দেশের সব মাদরাসায় জাতীয় গাওয়ার পাশাপাশি জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। 

তিনি বলেন, ভাস্কর্য নিয়ে বিভিন্ন অপপ্রচার ও ভুল ব্যাখ্যা দিয়ে মানুষের মাঝে বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। আপনারা মসজিদে খুতবার সময় এ ব্যাপারে পরিষ্কারভাবে ব্যাখ্যা দিয়ে বলবেন যে, ইসলামে ভাস্কর্য সাংঘর্ষিক নয়। এই ভাস্কর্য ইস্যু নিয়ে দেশের বিরুদ্ধে অপব্যাখ্যা চাই না, সঠিক বিষয়টাই বলবেন, যাতে কোনো বিভ্রান্তি তৈরি না হয়।

হানিফ বলেন, কুসংস্কারগুলো লালনকারী ঘরমুখী রাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায় একটি শ্রেণি। আপনাদের ঐক্যবদ্ধ থেকে তাদের বিরুদ্ধে কঠোর মনোভাব গড়ে তুলবেন।

কুষ্টিয়ার ডিসি মো. আসলাম হোসেনের সভাপতিত্বে জেলার পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি অ্যাডভোকেট আ. ক. ম. সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের এমপি সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার এসপি এস এম তানভীর আরাফাত ও কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার