সন্ধ্যার পর আড্ডা, কিশোরদের তাড়া পুলিশের

Img

চট্টগ্রাম নগরীর চকবাজারে সন্ধ্যার পর আড্ডারত কিশোরদের সরিয়ে দিয়েছে পুলিশ।

প্রতিদিনের ন্যায় গতকালও গুলজার মোড়, চট্টেশ্বরী রোড, কলেজ রোড, প্যারেড মাঠসহ আশপাশে বিভিন্ন স্থানে কিশোর- তরুণরা গ্রুপে গ্রুপে ভাগ হয়ে আড্ডা দিচ্ছিল। সেসব জায়গায় পুলিশ গিয়ে তাড়া করে সরিয়ে দিয়েছে তাদের। এই আড্ডা থেকে আর যাতে কোন অপরাধের ঘটনা জন্ম না নেয় সেটা নিয়ন্ত্রণে এমন উদ্যোগ নেয় পুলিশ।

এব্যাপারে জানতে চাইলে চকবাজার থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) নেজাম উদ্দিন বলেন, যারা কিশোর বা উঠতি বয়সী, স্কুল-কলেজে পড়ছে, তারা সন্ধ্যার পর যেখানে সেখানে বসে আড্ডা দেয়। তাই বিভিন্ন জায়গা থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

এদিকে কোতোয়ালী এলাকাতেও উঠতি বয়সী কিশোর তরুণদের নজরে রাখা হয়েছে বলে জানান কোতোয়ালী থানার ওসি মহসিন। যাদের ব্যতিক্রম দেখা যাচ্ছে। এসময় তাদের ধরে জেরাও করা হচ্ছে বলে জানান তিনি। কিশোররা যাতে কোন অপরাধে জড়িয়ে পড়তে না পারে সে জন্য পুলিশের এ উদ্যোগ বলে জানান ওসি মহসিন।

উল্লেখ্য, কলেজিয়েট স্কুলের মেধাবী ছাত্র আদনান ইসফার (১৫) হত্যাকাণ্ডের পর থেকে গ্যাং কালচার কিংবা বড় ভাইদের হাতিয়ার হয়ে বিভিন্ন জায়গায় আড্ডা পরবর্তীতে অপরাধে জড়িয়ে পড়ার বিষয়টি আলোচনায় উঠে আসে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার