সনদের স্বীকৃতি: সাতকানিয়া-লোহাগাড়া কওমী ওলামা পরিষদের শুকরিয়া সমাবেশ আজ

Img

কওমী মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিস (তাকমীল)-এর মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি)-এর সমমানের আইনের খসড়া অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আজ বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) শুকরিয়া সমাবেশ করবে সাতকানিয়া-লোহাগাড়া কওমী ওলামা পরিষদ।

বাদ জোহর সাতকানিয়ার কেরানীহাট হক টাওয়ার চত্বরে এই শুকরিয়া সমাবেশ অনুষ্ঠিত হবে। শুকরিয়া সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভী।

এরই মাঝে শুকরিয়া সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদ

১৫ কিলোমিটার ধাওয়া করে বিরল প্রজাতির নীলগাই ধরলো এলাকাবাসী

ঠাকুরগাঁও জেলার সদর ও রানীশংকৈল উপজেলার সীমান্তে কুলিক নদী পারাপার হওয়ার সময় একটি নীলগাই আটক করেছেন স্থানীয় কয়েকজন যুবক। 

মঙ্গলবার বিকেলে সদর উপজেলার পটুয়া এলাকায় কুলিক নদী পার হওয়ার সময় এলাকাবাসী এটিকে আটক করে। নীলগাইটিকে ধরতে প্রায় ১৫ কিলোমিটার দৌড়তে হয়েছে স্থানীয়দের। এ সময় নীলগাইটির সঙ্গে ধস্তাধস্তিতে বুধু ও মকবুল নামে দুই যুবক আহত হয়েছেন। পরে যদুয়ার এলাকায় জাহিদ নামে অপর এক যুবকের বাড়ি নিয়ে রাখা হয় নীলগাইটিকে।

খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাণীশংকৈল থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেন।রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরোজা বলেন, জেলা প্রশাসকের নির্দেশে নীলগাইটিকে যদুয়া এলাকা থেকে উদ্ধার করে দ্রুত উন্নত চিকিৎসার জন্য জাতীয় উদ্যানে পাঠানো হয়েছে।

ঠাকুরাগাঁও জেলা প্রশাসক আখতারুজ্জামান বলেন, নীলগাইটি এলাকাবাসী আটক করার সময় কিছুটা অসুস্থ হয়ে পড়ে। ঠাকুরগাঁওয়ে চিকিৎসা ব্যবস্থা না থাকায় উদ্ধারকৃত নীলগায়টিকে দিনাজপুর জাতীয় উদ্যানে পাঠানো হয়েছে।

নীলগাইটি সুস্থ্য হলে পরবর্তীতে সেটিকে কোথায় পাঠানো হবে তা বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, নীলগাইটি ৩-৪ মাস ধরে সদর উপজেলার রহিমানপুর পটুয়া এলাকায় বসবাস করছিল। স্থানীয়দের ধারণা নীলগাইটি ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। ফসল নষ্ট করায় সকলে মিলে অনেক চেষ্টা করে নীলগাইটিকে আটক করে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার