শ্রীমঙ্গলে ১৬৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা

Img

বিশ্বব্যাপী করোনা মহামারির কথা বিবেচনায় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের বৈঠকে দেশের সকল দুর্গাপূজা মণ্ডপ সন্ধ্যা আরতি পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা রাখা হবে। সন্ধ্যার পর আর কোন দর্শনার্থীরা মণ্ডপে প্রবেশ করতে পারবেন না। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক সুশীল শীল প্রবাসীর দিগন্তকে বলেন, যেহেতু কেন্দ্রিয় ভাবে সন্ধ্যারতির পরপর মণ্ডপ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেহেতু সন্ধ্যার পর আর দর্শনার্থীরা মন্ডপে প্রবেশ করতে পারবে না। মন্ডপে প্রবেশের সময় সকল দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। ডিজে সাউন্ড সিষ্টেম নিষিদ্ধ করা হয়েছে, পাশাপাশি কম শব্দে সাউন্ড বক্স চালানোর জন্যও তিনি সকল মণ্ডপের প্রতিনিধিদের প্রতি আহবান জানান।

এবার শ্রীমঙ্গল উপজেলায় ১৫৪ টি সার্বজনীন ও ১২ টি ব্যাক্তিগত মন্ডপ নিয়ে মোট ১৬৬ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। প্রতিটি মন্ডপেই নিজেদের স্বেচ্ছাসেবক টিম দিয়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে সচেষ্ট থাকবে।

পূর্ববর্তী সংবাদ

সাতক্ষীরায় দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, মাদরাসাছাত্র আটক

দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক মাদরাসাছাত্রকে আটক করে পুলিশে দিয়েছেন এলাকাবাসী। এ ঘটনায় মামলাও হয়েছে। অভিযুক্ত ছাত্র মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্র। মঙ্গলবার সকালে সাতক্ষীরা সদর উপজেলার শিমুলবাড়িয়া পূর্ব পাড়ায় এই ধর্ষণের ঘটনা ঘটে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সাতক্ষীরা সদর থানার ওসি আসাদুজ্জামান।

ওসি জানান, খেলা করার সময় প্রতিবেশী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী শিশু কন্যাকে পাশের বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। শিশুটির চিৎকারে এলাকার লোকজন ছুটে আসলে ধর্ষক পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনার পরপরই ধর্ষিতার পরিবার শিশুটিকে সদর থানায় নিয়ে আসে। পুলিশ তাৎক্ষণিক ধর্ষিতার মেডিকেল সম্পন্ন করতে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করেন।

একই সঙ্গে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে ধর্ষককে এলাকাবাসী পুলিশের কাছে দিয়ে দেয়। এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় ওই মাদরাসাছাত্রকে আসামি করে মামলা দায়ের করেছে ধর্ষিতার পরিবার।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার