শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদানে ঘুষ বাণিজ্য’র অভিযোগ

Img

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট ইউপি’র সিন্দুরখান চা বাগানে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের চেক হস্তান্তরে ঘুষ নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী কর্তৃক দরিদ্র ও অসহায় চা শ্রমিকদের জন্য ৫ হাজার টাকা করে বিশেষ অনুদান কর্মসূচীর আওতায় উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক তালিকাভুক্ত চা বাগান শ্রমিকদের ৫ হাজার টাকার চেক প্রস্তুত করা হয়। অভিযোগ উঠেছে স্থানীয় সিন্দুরখান চা বাগান পঞ্চায়েতক কমিটির সভাপতি মিঠুন বুনার্জি ও সদস্য সুবেশ প্রধান তালিকায় নাম দিয়ে সহায়তা করার কথা বলে সুবিধাভোগীদের কাছ থেকে ৩শ’ ৫০ টাকা করে ঘুষ নেয়। 

এনিয়ে ভুক্তভোগীরা গত ২৮ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার ও ২৭ সেপ্টেম্বর সমাজসেবা অফিসারকে পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। 

বাগান শ্রমিক সুরেশ দাস জানান, পঞ্চায়েত কমিটির নামে মিঠুন বুনার্জি ও সুবেশ প্রধান অনুদানের টাকা পেতে খরচার কথা বলে তালিকার ১শ’৪০ জনের কাছ থেকে ৩শ’ ৫০ টাকা করে ঘুষ নেয়। 

এছাড়া মিঠুন নিজের অনুসারী ও একই পরিবারের একাধিক সদস্যর নাম তালিকায় অন্তর্ভুক্ত করে সমাজসেবা অফিসে জমা দেয়ার কারণে বাগানের অনেক প্রকৃত দরিদ্র শ্রমিক বাদ পরেছেন। 

এ বিষয়ে জানতে চাইলে বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মিঠুন বুনার্জি এ অভিযোগ অস্বীকার করে বলেন, তার প্রতিপক্ষরা তাকে ফাঁসাতে তার বিরুদ্ধে এমন মিথ্যা অভিযোগ করছে।

উপজেলা সমাজসেবা অফিসার মো. সুয়েব হোসেন চৌধুরী- ভুক্তভোগীদের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এনিয়ে উভয় পক্ষকে চিঠি দিয়ে ডেকে পাঠানো হচ্ছে। বিষয়টি তদন্ত করে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার