শৃঙ্খলা ভঙ্গ করায় জামায়াত থেকে তানভীর বহিষ্কার

Img

সংগঠনের শৃংখলা পরিপন্থী কাজ করায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ইউনিটের সদস্য (রুকন) বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনে কর্মরত তানভীর হোসাইনকে বহিষ্কার করা হয়েছে। আজ এক বিবৃতিতে জামায়াতের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতি বলা হয়, শৃংখলা পরিপন্থী কাজ করায় সংগঠনের গঠনতন্ত্রের ৬০ ধারার ২এর (ক) অনুযায়ী বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জনাব মকবুল আহমাদ তার সদস্য (রুকন) পদ বাতিল করে তাকে সংগঠন থেকে বহিষ্কার করেছেন।

পূর্ববর্তী সংবাদ

গ্রেনেড হামলা মামলার রায় সরকারের ইচ্ছার প্রতিফলন : জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান বলেছেন, “২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে। আসামী পক্ষ এ রায় প্রত্যাখ্যান করেছে।

বর্তমানে দেশে একটি কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় রয়েছে। বিচার বিভাগের উপর সরকারের পূর্ণ কর্তৃত্ব রয়েছে।” আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ১৯ জন আসামীকে মৃত্যুদন্ড ও ১৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদানের ঘটনা সম্পর্কে আজ (১০ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতি তিনি বলেন, বহুল আলোচিত ও সমালোচিত সাবেক প্রধান বিচারপতি এস.কে সিনহার বক্তব্যে প্রমাণিত হয়েছে দেশের বিচার বিভাগের উপর সরকারের পূর্ণ নিয়ন্ত্রন রয়েছে। দেশে গণতন্ত্র, ন্যায় বিচার ও আইনের শাসন বলতে কিছুই অবশিষ্ট নেই।

এ অবস্থায় দেশে কারো পক্ষেই ন্যায়বিচার পাওয়া সম্ভব নয় কাজেই দেশবাসীর নিকট এ রায় গ্রহণযোগ্য নয়।

তিনি আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামীগণ ন্যায় বিচার পেয়েছে কিনা সে বিষয় দেশে-বিদেশে সকলের মনেই প্রশ্ন রয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার