শিক্ষানবীশ আইনজীবী রেজাউল হত্যার বিচার দাবিতে বরিশালে মানববন্ধন

Img

পুলিশের নির্যাতনে শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিমের মৃত্যু হয়েছে দাবি করে অভিযুক্ত পুলিশের ফাঁসি চেয়ে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

নিহত রেজাউলের স্বজন এবং এলাকাবাসীর উদ্যোগে রোববার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জেলা বাসদ এবং গণসংহতি আন্দোলনের নেতাকর্মীরা একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন।  

নিহত রেজাউলের বাবা ইউনুস মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন রেজাউলের স্ত্রী মারুফা বেগম, জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী এবং সোঁনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হকসহ অন্যান্যরা।

বক্তারা রেজাউল করিম হত্যায় অভিযুক্ত গোয়েন্দা পুলিশ সদস্যদের গ্রেফতার এবং বিচারের মাধ্যমে ফাঁসির দাবি জানান।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিমকে নগরীর সাগরদী হামিদ খান সড়ক থেকে ধরে নিয়ে যান গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মহিউদ্দিন। ওই রাতেই মহিউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মাদকের একটি মামলা দায়ের করেন। ৩০ ডিসেম্বর ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ১ জানুয়ারি রাত সাড়ে ৯টায় সে কারা হাসপাতালে অসুস্থ্য হলে তাকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। ২ জানুয়ারি দিবাগত রাতে তার মৃত্যু হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার