শাহ আমানতে ৬ স্বর্ণের বার উদ্ধার

Img

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছেন কাস্টম কর্মকর্তারা।

শনিবার সকাল ৮টায় শারজাহ থেকে ‘এয়ার এরাবিয়ার’ একটি ফ্লাইটযোগ আসা জামাল উদ্দিন নামের এক যাত্রীর পায়ুপথ থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. নুর উদ্দিন মিলন বলেন, আটককৃত জামাল শনিবার সকালে জি ৯-৫২৬ ফ্লাইটযোগে চট্টগ্রামে আসেন। বিমান থেকে নামার পর তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়। এরপর তাকে একটি বেসরকারি হাসপাতলে নিয়ে এক্স-রে করতেই তার পায়ুপথে ধাতব পাতের অস্তিত্ব মিলে।

কাস্টমস্ কর্মকর্তা বলেন, বিমানবন্দরে সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে কাস্টম হলের একটি টয়লেটে ঢুকিয়ে বিশেষ কৌশলে স্বর্ণের বারগুলো বের করে আনা হয়। যার যার ওজন ৬০ তোলা। আটক জামাল উদ্দীনের নামে মামলা হয়েছে বলে তিনি জানান।

পূর্ববর্তী সংবাদ

বেগমগঞ্জে ফসলি জমির মাটি কাটায় ২ জনের সাজা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের ফেনা কাটা গ্রামে ফসলি জমির মাটি কাটার অপরাধে দুইজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় একটি মাটি ভর্তি ট্রাকও জব্দ করা হয়।

শনিবার দুপুরে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন এই সাজা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় , ফসলি জমির মাটি কাটার অপরাধে ট্রাক ড্রাইভার মোঃ সেলিম ও হেলপার মোঃ কামালকে শনিবার বেলা ১২টার দিকে আটক করে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। পরে নির্বাহী ম্যাজিট্রেট তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেন।

একই সময় মাটি বহন করা ট্রাকটিও জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মো. রুহুল আমিন দুইজনকে সাজা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার