শাহজালালে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক

Img

প্রায় ৪০ মিনিট আটকে থাকার পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে আটকে থাকা কাতার এয়ারওয়েজের উড়োজাহাজটি সরানো হয়েছে। রানওয়ে বন্ধ থাকার কারণে শাহজালাল বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নের অপেক্ষায় থাকা প্রায় ১৫টি এয়ারলাইনসের শিডিউল ব্যাহত হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে কাতার এয়ারওয়েজের কিউ আর ৬৩৪ ফ্লাইটটি রানওয়েতে অবতরণ করে। অবতরণের পর উড়োজাহাজটি ট্যাক্সিওয়ের দিকে যেতে পারছিল না। তবে রাত ৮টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।
 
শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কাতার এয়ারওয়েজের ফ্লাইটে একটি টেকনিক্যাল ইস্যু ছিল। ৭টার পরপর ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করার পর ট্যাক্সি করতে কিছু সমস্যা হচ্ছিল। ৮টার দিকে রানওয়ে থেকে সরানো হয়েছে। প্লেনটির কারণে রানওয়ে বন্ধ থাকায় বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নের অপেক্ষায় থাকা বেশকিছু এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল ব্যাহত হয়েছে।

পূর্ববর্তী সংবাদ

সহজ ডটকম ইস্যুতে সংসদীয় কমিটির ক্ষোভ

এবার সংসদীয় কমিটির বৈঠকে রেলওয়ের টিকিট বিক্রির অনলাইন প্ল্যাটফর্ম ‘সহজ ডটকম’ এর মাধ্যমে টিকিট কাটা নিয়ে যাত্রী ভোগান্তির ইস্যুটি উঠে এসেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সংসদীয় কমিটির সদস্যরা।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সংসদ ভবনে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২১তম বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করেন তারা।

বৈঠক শেষে কমিটির এক সদস্য জানান, সংসদীয় কমিটির বৈঠকে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। টিকিট কেনার ক্ষেত্রে যেন অধিক অর্থ ব্যয় করতে না হয়, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে কমিটির পক্ষ থেকে।

এসময় বৈঠকে সহজ ডট কম থেকে চুক্তি অনুযায়ী সেন্ট্রাল ডাটা সেন্টার, ডিজাস্টার রিকভারি সেন্টার ও কম্পিউটারসহ অন্যান্য যন্ত্রপাতি সরবরাহ করেছে কী না ও বর্তমানে কোন সার্ভারের মাধ্যমে টিকিট বিক্রি করছে সে বিষয়ে আলোচনা করেন সদস্যরা।

এ বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশ নেন- কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, সদস্য রেল মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ, নাদিরা ইয়াসমিন জলি, মো. সাইফুজ্জামান ও নাছিমুল আলম চৌধুরী।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার