শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

Img
আন্দোলনরত শিক্ষার্থীরা

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। আর এজন্য ছাত্রলীগকে দায়ী করেছে আন্দোলনকারীরা।

দু’দিন ধরেই বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার বিরুদ্ধে নানা অভিযোগ এনে আন্দোলন করছে আবাসিক হলের ছাত্রীরা। তারা শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত প্রভোস্ট লিজার পদত্যাগের সময় বেধে দিয়েছিল। দাবি না মানায় সন্ধ্যায় আবারও শিক্ষার্থীরা জড়ো হয় ক্যাম্পাসের গোল চত্বরে।

সেখানে শ্লোগান দিতে থাকলে হাজির হয় ছাত্রলীগ নেতাকর্মীরা। তারা ছাত্রীদের সরে যেতে বলে। শুরু হয় বাকবিতণ্ডা। একপর্যায়ে ছাত্রীদের মারধর শুরু করে তারা।

এ ঘটনায় এখনো ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

- সূত্র: যমুনা টিভি।
পূর্ববর্তী সংবাদ

নলছিটিতে আগুনে দোকান পুড়ে ছাই

ঝালকাঠির নলছিটিতে একটি মুদি দোকান অগ্নিকান্ডে সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী দোকান মালিকের।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাত আনুমানিক সোয়া ২টার দিকে উপজেলার উত্তর মালোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় মো. শাহিন হাওলাদারের মুদির দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত শাহিন হাওলাদার বাদি হয়ে শনিবার দুপুরে নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

স্থানীয়রা জানান, মধ্যরাতে দোকানটিতে আগুন লাগে। ভেতরে গ্যাস সিলিন্ডার থাকায় মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে মালামালসহ সম্পূর্ণ দোকানটি পুড়ে ছাই হয়ে যায়। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দোকান মালিক থানায় একটি জিডি করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে৷ 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার