শাজাহানপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ খাজনা আদায় বন্ধ

Img

বগুড়া শাজাহানপুর উপজেলার নয়মাইল হাট নিয়ে বগুড়া জেলা জজ আদালতে মামলা চলমান থাকায় ইজারা হয়নি নয়মাইল হাট। এই সুযোগে দীর্ঘদিন ধরে খাজনা আদায় করে নিজেদের পকেট ভারী করছিলো স্থানীয় কিছু ব্যক্তি। এই ঘটনায় উপজেলা প্রশাসন অনেকবার সতর্ক করা হলেও খাজনা আদায় বন্ধ হচ্ছিলো না। অবশেষে গতকাল রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় খাজনা আদায় করা অবস্থায় হাতে নাতে আটক হন আবদুর রউফ মোল্লা। দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করায় তাকে দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী  ২হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক খান জানান, বার বার সতর্ক করা পরেও নয়মাইল হাটে খাজনা আদায় চলছিলো। আব্দুর রউফকে খাজনা আদায়ের সময় ধরা হয়েছে। আশা করছেন আর কেউ খাজনা আদায় করবে না।

পূর্ববর্তী সংবাদ

মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের নিয়োগের জন্য চালু হচ্ছে অনলাইন আবেদন

মালয়েশিয়ায় কোভিড -১৯ মহামারির কারণে অব্যাহত লকডাউনে দেশটির অভ্যান্তরে যারা চাকুরী হারিয়েছেন তাদের জন্য অনলাইনে আবেদন এর মাধ্যমে নিয়োগ দিবে বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠান। আর এই আবেদন করা যাবে মাই ফিউশন জবস নামক ওয়েবসাইট এর মাধ্যমে।

সোমবার (২৬ অক্টোবর)  দেশটির জাতীয় দৈনিক মালায় মেইল এ মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন,  আগামী পহেলা নভেম্বর থেকে যে সমস্ত কোম্পানি তাদের শুন্যপদে দেশী ও বিদেশি কর্মী নিয়োগ দিতে চান তারা মাই ফিউশন জবস ওয়েবসাইটে তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।  এই নিয়োগে অবশ্যই দেশীয় নাগরিকদের অগ্রাধিকার দিতে হবে। অবশিষ্ট কৌঠা গুলিতে বিদেশি কর্মীদের পূর্ণবাসন করতে পারবেন। আবেদনের মেয়াদ ১৪ থেকে ৩০ দিনের কম হবে না। নিয়োগকর্তাগন তাদের বিজ্ঞপ্তিতে চাকরির শিরোনাম, বেতন, একাডেমিক যোগ্যতা বা প্রয়োজনীয় দক্ষতা এবং দক্ষতার মতো তথ্য অবশ্যই মাই ফিউশন জবস ওয়েবসাইটে স্পষ্ট প্রদর্শন করতে হবে।

তিনি আরো বলেন, আবেদনকারীদের আবেদন গৃহীত হওয়ার পর মানবসম্পদ মন্ত্রনালয়ের প্রতিনিধি, এজেন্সিগুলির প্রতিনিধি, সামাজিক সুরক্ষা সংস্থা (সোকসো) এর প্রতিনিধিদের দ্বারা প্রার্থীদের চুড়ান্ত  সাক্ষাৎকার নিয়ে নিয়োগ দেওয়া হবে।

 কর্মসংস্থান পরিসেবা এবং মাই ফিউশন জবস ওয়েবসাইট  সম্পর্কিত যে কোনও তথ্য ও উপাত্তের জন্য  03-8091 5300 এ যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার