শপথ নেয়ায় জাহিদুরকে বহিষ্কার করেছে বিএনপি

Img

বিএনপি থেকে বহিষ্কার হয়েছেন ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমান জাহিদ। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

শ‌নিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্ত ছিলো সংসদে শপথ গ্রহণ না করার। দলের এই সিদ্ধান্ত অমান্য করায় ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদকে প্রাথমিক সদস্যসহ তাকে বিএনপিকে থেকে বহিষ্কার করা হয়েছে। আজকের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।'

রাজধানীর গুলশানে বিএন‌পি চেয়ারপারসনের কার্যালয়ে সন্ধ্যা ৭টায় জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হয়। বৈঠকে মির্জা ফখরুল ছাড়া স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবু্র রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গত ২৫ এপ্রিল জাহিদুর রহমান জাহিদ স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ গ্রহণ করেন।

ভোটে জিতলেও আসন হারানোর ঝুঁকিতে রয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বগুড়া-৬), চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিজয়ী আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিজয়ী হারুনুর রশীদ, বগুড়া-৪ আসনে বিজয়ী মোশাররফ হোসেন ও ব্রাক্ষণবাড়ীয়া-২ আসনে বিজয়ী উকিল আবদুস সাত্তার।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার