লেবানন প্রবাসী কুরবান আলীকে বিদায়ী স্বংবর্ধনা

Img

বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরাম লেবাননের সাংগঠনিক সম্পাদক কুরবান আলীকে বিদায় স্বংবর্ধনা দিয়েছে সংগঠনটি। রবিবার (১৩ নভেম্বর) বিকেলে রাজধানী বৈরুতের বারবির এলাকার একটি কফি হাউজে সংগঠনের আলোচনা সভায় এই স্বংবর্ধনা দেয়া হয়।

কুরবান আলী আগামী ১৯ তারিখ ছুটিতে লেবানন থেকে দেশে ফিরবেন। অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ তার হাতে স্মাননা স্বারক ক্রেষ্ট তুলে দেন। তার দীর্ঘ প্রবাস জীবনে বিভিন্ন সময় অসহায় প্রবাসীদের সাহায্যার্থে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা দেয়া হয়।

বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরামের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক জসিম উদ্দীন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা সুফিয়া আক্তার বেবী, সিনিয়র সহ সভাপতি শরিফ আহমেদ, প্রচার সম্পাদক কাজল মামুদ, সহ সভাপতি আনোয়ার চৌকদার, সহ সম্পাদক আব্দুল করিম, সহ কোষাদক্ষ শাহ আলম, সবুজ মিয়া, মিরাজ হোসেন সহ অনেকে।

করোনা ভাইরাসের কারণে আয়োজনের পরিষর ছোট হওয়ায় দুঃখ প্রকাশ করেন সভাপতি হাবিবুর রহমান। তিনি সকল প্রবাসিদের করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরুধ করেন। করোনা মহামারীর মধ্যে যে সকল নেতাকর্মী অসহায় প্রবাসীদর পাশে ছায়ার মত দাড়িয়েছেন, সভাপতি হাবিবুর রহমান সেই সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন ও বিশেষ ধন্যবাদ জানান। 

তিনি সকল প্রবাসীদের এক ছাতার তলে ঐক্যবন্ধ হয়ে চলার আহ্বান করেন।

উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সুফিয়া আক্তার বেবী বলেন, সংগঠনের সকল কার্যক্রম সাভাবিক থাকবে, স্বাস্থ্যবিধি মেনে সকল কার্যক্রম পরিচালনা করা হবে। 

তিনি বলেন, বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরাম লেবাননের সকল পর্যায়ের প্রবাসির হৃদয়ে জায়গা করে নিয়েছে, তাই কাজের মাধ্যমে তার মুল্যায়ন করতে হবে। সকল নেতাকর্মীকে পুনরায় উজ্জীবিত হয়ে সংগঠনকে এগিয়ে নিতে হবে। 

করোনা কালীন সময়ে নেতৃবৃন্দ যেভাবে অসহায় প্রবাসীদের পাশে দাড়িয়েছেন, তার ভূয়সী প্রসংসা করেন এই উপদেষ্টা। তিনি বলেন, যে সময় মানুষ ঘর থেকে বের হতে ভয় পেত, সেই সময় বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরামের নেতাকর্মীরা ত্রান নিয়ে অসহায় প্রবাসীদের দ্বারে দ্বারে গিয়েছে। যদিও ত্রানের পরিমান কম ছিল। এই ক্লান্তি লগ্নে যতটুকু সম্ভব করেছে তা সত্যিই প্রসংসনীয়। 

তিনি সকল নেতাকর্মীদের এভাবেই অসহায় প্রবাসিদের পাশে দাড়ানোর অনুরোধ করেন।

নেতাকর্মীরা তাদের বক্তব্যে  সংগঠনকে আরো শক্তিশালী করার লক্ষে এক হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

পরিশেষে ছুটিতে দেশে ফেরা উপলক্ষে সংগঠনের সাংগঠনিক সম্পাদক কুরবান আলীর হাতে সম্মাননা স্বারক ক্রেষ্ট তুলে দেয়া হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার