লেবাননে বাংলাদেশকে সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতির শীর্ষক সেমিনার (ভিডিও)

মো জুয়েল রানা | নিজস্ব প্রতিবেদক : মে ১৬, ২০১৮

জাতিসংঘ কর্তৃক গত ১৭ই মার্চ  বাংলাদেশকে  উন্নয়নশীল দেশে  হিসেবে স্বীকৃতি প্রদান করে আর এই মর্যাদাপূর্ণ অর্জন ও স্বীকৃতি উপলক্ষে লেবাননে বাংলাদেশ দূতাবাস বৈরুত এবং ইসতিশারিয়া-আইএসসিএস নামক থিংক ট্যাংক যৌথভাবে ১৫ মে বেইতমেরি মিউনিসিপ্যালিটির কনফারেন্স রুমে  "Bangladesh’s Graduation from LDC: Prospects of Business, Investment and Connectivity” শীর্ষক এক গোল টেবিল বৈঠকের আয়োজন করে।

গোল টেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।  এসময় তিনি বৈঠকে রাষ্ট্রদূত মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

 বৈঠকে লেবাননের বিভিন্ন স্থরের রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, বিনিয়োগকারী, মিডিয়া ব্যক্তিত্ব ছাড়াও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ অংশগ্রহন করেন এবং মান্যবর রাষ্ট্রদূতের উপস্থাপিত প্রবন্ধের উপর আলোচনা করেন। আলোচনা শেষে রাষ্ট্রদূত তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বৈঠকের শুরুতে  ১০টি মেগা প্রকল্পসহ বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উপর ১০ মিনিটের একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

সেসময় উপস্থিত প্রতিনিধিরা বাংলাদেশের বিভিন্ন উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং তারা বাংলাদেশের সাথে ব্যবসা ও বিনিয়োগের গভীর আগ্রহ প্রকাশ করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মে ১৬, ২০১৮

প্রতিবেদক: মো জুয়েল রানা

পড়েছেন: 449 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ