লেবাননের ইন্সুরেন্স কন্ট্রোল কমিশনের মহাপরিচালক এর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Img

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার গতকাল মঙ্গলবার (১৭ জুলাই) লেবাননের ইন্সুরেন্স কন্ট্রোল কমিশনের প্রধান (মহা পরিচালক) মিজ নাদিন আল হাব্বাল আসালি-র সাথে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতকালে রাষ্ট্রদূত লেবাননে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের ইন্সুরেন্স সংক্রান্ত বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। এ সময় লেবাননের মিজ নাদিন এসব সমস্যার সমাধানে রাষ্ট্রদূতকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

তবে অবৈধভাবে বসবাসরত কর্মীদের নিজ খরচে ইন্সুরেন্স করার প্রস্তাবে তিনি রাজি হননি। এ বিষয়টি লেবানিজ আইনে অনুমোদিত নয় বলে জানান তিনি।

পূর্ববর্তী সংবাদ

স্পেনের বার্সেলোনায় মেট্রো দুর্ঘটনায় বাংলাদেশি তরুণের মৃত্যু

স্পেনের বার্সেলোনায় মেট্রোরেল দুর্ঘটনায় মাহফুজ (১৮) নামে এক বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত ১৬ জুলাই বিকেলে মেট্রোরেল স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বার্সেলোনা শহরের উপকণ্ঠে ১ নম্বর মেট্রো লাইনের প্লাটফর্ম থেকে হঠাৎ পড়ে গিয়ে এই দুর্ঘটনার শিকার হন মাহফুজ। তবে কীভাবে পড়ে গিয়েছিলেন সেটা জানা যায়নি।

দুর্ঘটনার আগে মাহফুজ কয়েকজন পাকিস্তানি বন্ধুর সঙ্গে সেখানে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। অনির্ভরযোগ্য সূত্রে জানা গেছে সেলফি তুলতে গিয়ে অসতর্কতাঃবশত অথবা দুষ্টামি করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে মৃতের বড়ভাই মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, মেট্রো স্টেশনে সিসি ক্যমেরায় দুর্ঘটনার কারণ রেকর্ড আছে। দুর্ঘটনার পরের দিন মঙ্গলবার স্থানীয় সময় সকাল নয়টায় থানায় তার পরিবারের অ্যাপয়েনমেন্ট আছে। তখন দুর্ঘটনার বিস্তারিত জানা যাবে বলে তাকে জানিয়েছে পুলিশ। নিহতের মরদেহ বর্তমানে পুলিশ হেফাজতে আছে।

এদিকে তরুণ মাহফুজের এই অকাল মৃত্যুতে বার্সেলোনায় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার