লাহোর মাজারে আত্মঘাতী বোমা হামলায় পুলিশসহ নিহত ৮

Img

পাকিস্তানের লাহোরের দাতা দরবার মাজারের কাছে পুলিশের গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবারের এই হামলায় কমপক্ষে আটজন নিহত এবং আরও ২৪ জন আহত হয়েছে।

পুলিশের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, দাতা দরবার মাজারের ২ নং গেটের কাছে পুলিশের একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই মাজারটিতে প্রচুর লোক সমাগম হয়। এটা কি ধরনের বিস্ফোরণ ছিল তা জানা যায়নি। তবে পুলিশের ধারণা এটি একটি আত্মঘাতী হামলা।

লাহোরের ডিআইজি কর্মকর্তা আশফাক আহমেদ খান জানিয়েছেন, বিস্ফোরণে এলিট ফোর্সের তিন সদস্য নিহত হয়েছেন। হামলায় এক বেসামরিক নাগরিক এবং এক নিরাপত্তারক্ষীও প্রাণ হারিয়েছেন। হামলায় আহত আটজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মায়ো হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই এলাকায় উদ্ধার অভিযান চালানো হচ্ছে। সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। হামলার ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদারও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন।

পূর্ববর্তী সংবাদ

জুতায় লুকিয়ে ইয়াবা পাচার,দুই রোহিঙ্গা গ্রেফতার

জুতার ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে দুই হাজার পিস ইয়াবা নিয়ে ঢাকা যাওয়ার পথে দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৮ মে) ভোররাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকা থেকে ঢাকাগামী সৌদিয়া পরিবহনের একটি বাস থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুইজন হলো-কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের আলী হোসেনের ছেলে মো. হোসেন (২০) ও আবদুর রহিমের ছেলে সুলতান আহমেদ (১৮)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় চেকপোস্ট বসিয়ে ঢাকাগামী গাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় চারটি জুতার তলায় মোট ২ হাজার পিস ইয়াবা লুকিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছিলো দুই রোহিঙ্গা যুবক। তাদের গ্রেফতার করা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার