রোনালদোকে টপকে ব্রাজিলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন নেইমার

Img

যুগে যুগে ফুটবল বিশ্বকে কিংবদন্তি ফুটবলার উপহার দিয়ে এসেছে ব্রাজিল। পেলে থেকে শুরু করে জিকো, সক্রেটিস কিংবা একাবিংশ শতাব্দিতে রোনালদো, রোনালদিনহো কিংবা তাদের উত্তরসূরি নেইমার জুনিয়র।

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪-২ গোলে জিতেছে ব্রাজিল। পেরুর ঘরের মাঠে দু’বার পিছিয়ে পড়েও দারুণ এক হ্যাটট্রিক করে দলকে জয় এনে দিয়েছেন নেইমার জুনিয়র। এর মাধ্যমে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন তিনি।

কিংবদন্তি রোনালদো নাজারিওকে ছাড়িয়ে গেছেন নেইমার। জাতীয় দলে পিএসজি তারকার গোল এখন ১০৩ ম্যাচে ৬৪টি। পেরুর বিপক্ষে দলের হয়ে প্রথম গোল করেই ব্রাজিলের হয়ে ৯৮ ম্যাচে ৬২ গোল করা রোনালদোকে স্পর্শ করেন নেইমার। নিজের দ্বিতীয় গোলে ছাড়িয়ে যান তাকে। এরপর হ্যাটট্রিক করে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা পেলের আরো কাছে চলে আসেন এই স্ট্রাইকার। 

ব্রাজিলের হয়ে গোলের হিসাবে এখন নেইমারের সামনে আছেন কেবলই পেলে। ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জয় করা এই নায়ক করেছেন ৭৭ গোল। মাত্র ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে এতগুলো গোল করেছেন পেলে। ঘন ঘন ইনজুরিতে পড়া রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল ১৭ বছরের। অন্যদিকে নেইমারের আন্তর্জাতিক ক্যারিয়ার মাত্র ১০ বছরের।

ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় থাকা পেলে-রোনালদো দুজনই বিশ্বকাপ জিতেছেন। গোল করার হিসেবে চারে থাকা রোমারিও বিশ্বকাপ জয়ী ফুটবলার। এমনকি তালিকার ছয়ে থাকা বেবেতো, সাতে থাকা রিভালদোও জিতেছেন বিশ্বকাপ। ব্রাজিল সমর্থকরা এখন নেইমারের হাতে একটি বিশ্বকাপ ট্রফির স্বপ্ন দেখতেই পারেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার