রাস্তার অভুক্ত কুকুরের খাবার ব্যবস্থা করলেন পৌর সেচ্ছাসেবক লীগ সভাপতি

image
image
image

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকার নানা রকম কর্মসূচির আওতায় এনেছেন প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ইউনিয়ন ও গ্রামে। বন্ধ করে দেয়া হয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া অন্য সব দোকানপাট। এর মধ্যে বন্ধ করতে হয়েছে সকল হোটেল, রেস্টুরেন্টগুলো। এর ফলে খাবারের সমস্যায় যেমন মানুষ পরেছে তেমনি খাবার পাচ্ছে না পথে পথে থাকা কুকুরগুলো। অনাহারে তারা ছোটাছুটি করছে এদিক সেদিক।

দুটিন আগে টিভি নিউজে দেখা যায় রাজশাহী চিড়িয়াখানার কয়েকটি  হরিণশাবককে খেয়ে ফেলেছে অনাহারে থাকা কুকুরগুলো।  খাবারের অভাবে তারা হয়ে উঠতে পারে ভয়ংকর প্রাণী।  এসব কথা সুবিবেচনা করে এবং মানবিক দৃষ্টিতে খারাপ লাগা এসব  অভুক্ত কুকুরদের খাবারের ব্যবস্থা করে থাকেন পাঁচবিবি পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফ রব্বানী ইস্তি। 

তার সাথে কথা বললে তিনি বলেন প্রতিটি প্রাণীর ক্ষুধার জ্বালা থাকে। আমরা পৃথিবীর সেরা জীব আমরা যদি এসব প্রাণীদের এমন মানবিক বিষয় না দেখি কে দেখবে। শুধু যে তিনি এসব প্রাণীদের খাবার দেন তা না। প্রতিদিন ৫০-১০ জনের রাতের খাবার তুলে দিচ্ছেন তরুণদের প্রিয় এ নেতা। এছাড়া তিনি বঙ্গবন্ধু সামাজিক সেবা সংগঠন সহ উপজেলার বিভিন্ন সংগঠন গুলোতে তার নিজ অবস্থান থেকে যতটুকু পারে সাহায্য সহযোগিতা করে থাকেন পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফ রব্বানী ইস্তি।

তিনি মনে করেন সমাজের সকল প্রতিষ্ঠিত ব্যাক্তি যদি দেশের এমন পরিস্থিতিতে এগিয়ে আসে নিজ নিজ অবস্থান থেকে তাহলে আমাদের সমাজের অসহায় লোকজনের কষ্ট দূর হবে। গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

পূর্ববর্তী সংবাদ

সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ পর্যন্ত বাড়তে পারে

সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ পর্যন্ত বাড়তে পারে, সৌদি স্বাস্থ্যমন্ত্রী

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মঙ্গলবার সৌদি আরব ও আন্তর্জাতিক চারটি গবেষণার বরাত দিয়ে ডাঃ তৌফিক আল-রাবিয়া বলেছেন, করোনায় মৃত্যুর সংখ্যা না কমে উল্টো বাড়ছে এবং এটি অব্যাহত থাকবে।

আল-রাবিয়া বলেছেন, “গবেষণায় দেখতে পাচ্ছি কয়েক সপ্তাহের মধ্যে দেশে সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ২ লাখ মানুষ করোনায় আক্রান্ত হবে।

মন্ত্রী আরও বলেন, সংক্রমণের সংখ্যা কমিয়ে আনতে দেশের জনগনকে সরকারের নির্দেশনা এবং সতর্কতামূলক পদক্ষেপে সহযোগিতা করা এই মুহূর্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে কোন সন্দেহ নেই যদি সবাই নিয়ম মেনে চলে তাহলে সংক্রমন অনেক কমে যাবে, কিন্তু যদি জনগন সরকারি নির্দেশনা না মেনে চলে তাহলে আক্রান্তের সংখ্যা ভয়াবহ ভাবে বেড়ে যাবে।

স্বাস্থ্য মন্ত্রীর মতে, দেশের অনেক মানুষই করোনার বিপদ সম্পর্কে গুরুত্ব দিচ্ছে না। আর এটি চলতে থাকলে ভবিষ্যতে সবার জন্য বিপদ অপেক্ষা করছে। আমাদের এখনই উচিত সরকারের প্রতিটি পদক্ষেপ মেনে কাজ করা। করোনা মোকাবেলায় সরকার এবং দেশের প্রতি দায়িত্বশীল আচরন করতে হবে। এছাড়া করোনা রোধ করা সহজ হবে না বলেও জানান তিনি।

সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ও মঙ্গলবার ঘোষণা করেছে সৌদি আরবে এখন পর্যন্ত মোট ২৭৯৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সেই সাথে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ জনে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার