রাষ্ট্রবিরোধী উসকানিদাতা সেই বক্তা একদিনের রিমান্ডে

Img

রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গ্রেফতার নওমুসলিম খ্যাত ওয়াসিক বিল্লাহ নোমানীকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক একেএম রওশন জাহান একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালিকদার। তিনি বলেন, ওয়াসিক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী ও ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছে।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন শ্রমিক লীগ নেতা রাকিবুল ইসলাম শাহিন। সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব আলম।

এর আগে রোববার (১১ এপ্রিল) বিকেল ৫টায় সানকিপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ওয়াসিক বিল্লাহ নোমানী হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করেন। তিনি ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। ধর্মান্তরিত হওয়ার পর দেশের বিভিন্ন ওয়াজ মাহফিলে বক্তৃতা করে ‘নওমুসলিম বক্তা’ হিসেবে পরিচিত পান। তিনি নগরীর শানকিপাড়া এলাকায় থাকেন।

সম্প্রতি ওয়াসিক বিল্লাহ নোমানীর ইসলামি সভার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিও ওয়াসিক বিল্লাহ নোমানীকে বলতে শোনা যায়, ‘আমরা যদি খেলাফত কায়েম করতে পারি, তাহলে সংবাদ দেখার সময় পাবি না। একটা একটা করে ধরে তোদের জবাই করব।’

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার